পরিবারকে নিয়ে সৌম্যর পান্তা উৎসব

ক্রীড়া প্রতিবেদক : ‘মুছে যাক গ্লানি, ঘুচে যাক জরা/ অগ্নিস্নানে শুচি হোক ধরা।’

বাঙালি সংস্কৃতির ও গর্বিত ঐতিহ্যের অপরূপ বৈশাখকে এভাবেই স্বাগত জানিয়েছিলেন কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর। পুরনো বছরের সব গ্লানি, অপ্রাপ্তি, বেদনা ভুলে নব আনন্দে নতুন বছরকে গ্রহণ করেছে পুরো জাতি। তার থেকে বাদ নয় বাংলার ক্রিকেট তারকারাও। নিজের পরিবারের সাথে একান্তে এই দিনটি উদযাপন করছেন তারা। তারমধ্যে একজন সৌম্য সরকার।

জাতীয় দলের এই তারকার কাছে প্রতিবছরই এই দিনটি পরিবারের জন্য। পরিবারকে নিয়ে ঘরোয়া আমেজে বরাবারের মত এবারও তিনি বেশ দারুণ ভাবেই উদযাপন করছেন এই দিনটি। আজও পরিবারের সাথে কাটানো এমন কিছু দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে বন্ধুদের সাথে শেয়ার করে সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন তিনি।


শনিবার সকালে পান্তা উৎসবের কিছু ছবি নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেন সৌম্য সরকার। আর ছবির পাশাপাশি ভক্তদের নববর্ষের শুভেচ্ছাও জানান এই তারকা।

ছবিতে পরিবারের সাথে দারুণ আমেজে খুঁজে পাওয়া যায় এই টাইগার ব্যাটসম্যানকে। খাবারের টেবিলে, নানা রকমের বাঙালিআনা খাবারের সমারোহে পান্তা ইলিশ উৎসব যেন জমে উঠেছে তার পরিবারের সবার মনে।

আজ বাঙালির একত্রিত হওয়ার দিন। বাঙালি ১৪২৫ বঙ্গাব্দকে বরণ করে নিচ্ছে সব বিভেদ, জরা আর দুঃখ ভুলে৷ যা কিছু পুরনো আর জীর্ণ- তাকে বাদ দিয়ে বাঙালি গাইছে নতুনের গান৷ প্রার্থনা একটাই- জাতি যেন পরাভূত করতে পারে সকল অশুভ শক্তি।

এমন আনন্দের দিনে সকল ক্রিকেটারদেরও আশা যে, পুরোনো বছরের সকল গ্লানি ভুলে নতুন উদ্দামে নিজেকে ছড়িয়ে দেয়া। সকল ব্যর্থতা ভুলে বাংলাদেশকে উপভোগযোগ্য ক্রিকেট উপহার দেয়া। আর তারা অবশ্যই তাদের পাশে সকল ভক্তদের আশা করেন। সেই কামনাই শুরু তাদের নতুন দিন।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!