ন্যু ক্যাম্পে মেসির ১৩ বছর

ক্রীড়া ডেস্ক ; ১৯৮৭ সালের আজকের ২৪ জুন আর্জেন্টিনার রোজারিও শহরে জন্মগ্রহণ করেন বিশ্বের তারকা ফুটবলার লিওনেল মেসি। ২০০০ সালের ১৪ ডিসেম্বর। বাবার হাত ধরে স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় পাড়ি জমান জুনিয়র মেসি। সেদিন মিটিংয়ে মেসির সঙ্গে চুক্তিবদ্ধ হয় কাতালান ক্লাবটি। তবে মাজার ব্যাপার হল তখন কোনো কন্ট্রাক্ট পেপার পাওয়া যেত না। তাই টিস্যু পেপারের ওপর সই করানো হয় ফুটবলের যুবরাজকে।

চুক্তির বছর পাঁচেক পর বার্সেলোনার হয়ে মাঠে নামেন মেসি। কিন্তু ওই ম্যাচে মাঠে নামার মাত্র ৪৪ সেকেন্ডের মধ্যেই লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছিল মেসিকে। হাঙ্গেরির ডিফেন্ডার ভিমোস ভ্যানচাককে ফাউল করে লাল কার্ড দেখেন মেসি।

সবাই মেসিকে আর্জেন্টিনার অথবা স্পেনের বলতেই ভালোবাসেন। কারণ মেসি জন্মসূত্রে আর্জেন্টিনার মানুষ। আর তিনি ছেলেবেলা থেকেই বার্সায় রয়েছেন। মেসির পরিবার একটা সময় ইতালির অ্যানকোনা শহরে থাকতো। আসলে মেসির বাবা ইতালির মানুষ। আর তার মা লেবাননের।

দেখতে দেখতে বার্সায় ১৩ বছর কাটিয়ে ফেলেছেন মেসির। ২০০৪ সালের ১৬ অক্টোবর লা লিগার ম্যাচে এসপানিওলের বিপক্ষে অভিষেক হয় কিং লিও’র। দীর্ঘ ১৩ বছর বার্সার হয়ে এখন পর্যন্ত সব ধরনের প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেছেন ৫৯৫টি ম্যাচ। যেখানে অবিশ্বাস্যভাবে তুলে নিয়েছেন ৫২১টি গোল। ক্লাবটির হয়ে জিতেছেন রেকর্ড ২৯টি শিরোপা।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!