নেহরাকে ভারতের বিদায়ী উপহার

ক্রীড়া ডেস্ক : নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি আর আশিস নেহরার আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ ম্যাচ। দুয়ে মিলে ভিন্ন স্বাদ দেখা গেল দিল্লির ফিরোজ শাহ কোটলায়। গ্যলারির কিছু দর্শকের হাতে নেহরার বিদায়ী বার্তা, আবার কিছু অংশের হাতে জয় পাওয়ার জয়োগান। তবে কোহলি-ধোনিদের এক দৃষ্টিতে ছিল নেহরার বিদায়টা স্মরণীয় করা।

সেটা অবশ্য ভুল হয়নি, নিউজিল্যান্ডকে ৫৩ রানে পরাজিত করেছে ভারত। এই জয়ে তিন ম্যাচ সিরিজে এক কদম এগিয়ে গেল কোহলি বাহিনী। ভারতের ২০২ রানের জবাবে ৮ উইকেটে ১৪৯ রান করতে সক্ষম হয় নিউজিল্যান্ড।

টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতেই দুর্দান্ত সংগ্রহ গড়ে ভারত। রোহিত শর্মা ও শিখর ধাওয়ান মিলে দলকে ১৫৮ রানের জুটি উপহার দেন। যে কোনো জুটিতেই এটি ভারতের সেরা টি-টোয়েন্টি জুটি। এর আগে ২০১৫ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় উইকেটে ১৩৮ রানের জুটি করেছিলেন রোহিত শর্মা ও বিরাট কোহলি।

১০ চার ও ২ ছক্কায় ৫২ বলে ক্যারিয়ার সেরা ৮০ রান করেন ধাওয়ান। রোহিতও করেন ঠিক ৮০ রান। ৬টি চার ও ৪টি ছক্কায় রোহিতের ইনিংস ৫৫ বলের। এরপর ৩ ছক্কায় কোহলির ১১ বলে ২৬ ও শেষ ওভারে ধোনির ছক্কায় দুইশ পার করে ভারত।

রান তাড়ায় নেমে ১৮ রানেই দুই উইকেট খোয়ায় নিউজিল্যান্ড। শুরুতেই বিদায় নেন গাপটিল ও মুনরো। এরপর মিডল অর্ডারের ব্যাটসম্যানরা খানিকটা লড়াই চালালেও বেশ দূর যেতে পারেননি। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৪৯ রানেই ২০ ওভার খেয়ে ফেলে অতিথিরা। নিউজিল্যান্ডের সর্বোচ্চ ৩৯ রান আসে টম ল্যাথামের ব্যাট থেকে। অধিনায়ক কেন উইলিয়ামসন করেন ২৪ বলে ২৮। শেষ দিকে দুটি করে চার ও ছক্কায় ১৪ বলে ২৭ রান করে ব্যবধান কমান স্যান্টনার।

ভারতের হয়ে ৪ ওভারে ২৬ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন লেগ স্পিনার চেহেল, ২০ রান দিয়ে ২টি বাঁহাতি স্পিনার প্যাটেল। ৪ ওভারে ২৯ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন নেহরা।

সংক্ষিপ্ত স্কোর

ভারত: ২০ ওভারে ২০২/৩ (রোহিত ৮০, ধাওয়ান ৮০, পান্ডিয়া ০, কোহলি ২৬*, ধোনি ৭*; স্যান্টনার ০/৩০, বোল্ট ১/৪৯, সাউদি ০/৪৪, ডি গ্র্যান্ডহোম ০/৩৪, সোধি ২/২৫, মানরো ০/১৪)।

নিউজিল্যান্ড: ২০ ওভারে ১৪৯/৮ (গাপটিল ৪, মানরো ৭, উইলিয়ামসন ২৮, ল্যাথাম ৩৯, নিকোলস ৩৭, ব্রুস ১০, ডি গ্র্যান্ডহোম ০, নিকোলস ৬, স্যান্টনার ২৭*, সাউদি ৮, সোধি ৮*; নেহরা ০/২৯, চেহেল ২/২৬, ভুবনেশ্বর ১/২৬, বুমরাহ ১/৩৭, অক্ষর ২/২০, পান্ডিয়া ১/১১)।

ফল: ভারত ৫৩ রানে জয়ী

সিরিজ: ৩ ম্যাচ সিরিজে ১-০’তে এগিয়ে ভারত।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!