1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. sharifnews24@gmail.com : sharif ahmed : sharif ahmed
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:৪২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
নঈম নিজামকে কলেজের গভর্নিং বডির সভাপতি নির্বাচিত আজ হেলসিংকি থেকে নিউ ইয়র্কে যাচ্ছেন….প্রধানমন্ত্রী নাঙ্গলকোট পৌরসভার কাউন্সিলর পদে নিরুত্তাপ নির্বাচন, সাধারণ ওয়ার্ডে ৪৩ জন ও সংরক্ষিত ওয়ার্ডে ১১ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করছেন ওয়ালটন প্রথম জাতীয় ফুটভলি প্রতিযোগিতার শিরোপা পুলিশের আলজেরিয়ার সাবেক প্রেসিডেন্ট বুটেফ্লিকা আর নেই আর্জেন্টিনাকে বড় ব্যবধানে হারাল ব্রাজিল রংপুরে সাংবাদিক গ্রেপ্তারের প্রতিবাদে মানববন্ধন কুমিল্লা-৭ উপনির্বাচনে একমাত্র প্রার্থী প্রাণ গোপাল দত্ত আগামী প্রজন্মের জন্য টেকসই ভবিষ্যৎ নিশ্চিতে উন্নত দেশগুলোর ভূমিকা চান …প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে প্রত্যেক নাগরিকের ভাগ্যের উন্নয়ন হয়েছে:….তথ্যমন্ত্রী

নীলফামারীতে বোরো চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা ১৫ হাজার ৭৯৬ মেট্রিক টন

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : শনিবার, ১২ মে, ২০১৮
  • ৪৬ বার পড়া হয়েছে

নীলফামারী, ১২ মে, ২০১৮ : জেলায় চলতি বোরো মৌসুমে ১৫ হাজার ৭৯৬ মেট্রিকটন চাল সংগ্রহ করবে খাদ্য বিভাগ। ইতোমধ্যে প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন করেছে দপ্তরটি।
ওই লক্ষ্যমাত্রার মধ্যে রয়েছে নীলফামারী সদর উপজেলায় ৬ হাজার ৪৬৭ মেট্রিকটন, সৈয়দপুর উপজেলায় ১ হাজার ৮৭৬ মেট্রিকটন, ডোমার উপজেলায় ২ হাজার ১৫৮ মেট্রিকটন, জলঢাকায় ৩ হাজার ৪৭৯ মেট্রিক টন, ডিমলায় ১ হাজার ৫৪০ মেট্রিক টন ও কিশোরগঞ্জ উপজেলায় ২৭৬ মেট্রিকটন।
জেলা খাদ্য বিভাগের সূত্রমতে, মে মাস থেকে শুরু করে ৩১ আগষ্ট পর্যন্ত সংগ্রহের সময়সীমা নির্ধারণ করা হয়েছে। চাল সরবরাহ করবেন জেলার ৬০৪ জন চালকল মালিক। ওই ৬০৪ জনের মধ্যে রয়েছেন নীলফামারী সদরে ১৫৭ জন, সৈয়দপুরে ২৩ জন, ডোমারে ১৩৯ জন, জলঢাকায় ১৫০ জন, ডিমলায় ১১৯ জন এবং কিশোরগঞ্জে ১৬ জন।
জেলা খাদ্য নিয়ন্ত্রক কাজী সাইফুদ্দিন অভি জানান, ৩৮ টাকা কেজি দরে মিল মালিকদের কাছ থেকে সিদ্ধ চাল সংগ্রহ করা হবে। দ্রুতই সংগ্রহ অভিযান শুরু হবে।
এদিকে জেলা কৃষি সম্প্রসারণ বিভাগের উপপরিচালক আবুল কাশেম আযাদ জানান, জেলার ছয় উপজেলায় এবারে বোরো আবাদের লক্ষ্যমাত্রা ছিল ৮৪ হাজার ২৭৯ হেক্টর জমিতে। উৎপাদন লক্ষ্যমাত্রা ৩ লাখ ৫৭ হাজার ৩৫৮ মেট্রিকটন চাল। লক্ষ্যমাত্রা ছাড়িয়ে বোরো আবাদ হয়েছে ৮৪ হাজার ৩৬০ হেক্টর জমিতে। ইতিমধ্যে ধান কাটামাড়াই শুরু হয়েছে। বাম্পার ফলনে উৎপাদন লক্ষ্যমাত্রা ছাড়িয়ে যাবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার)
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

প্রধান উপদেষ্টা : ডা: জাহাঙ্গীর হোসেন ভূঁইয়া
উপদেষ্টা : জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা : এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা : শাকিল মোল্লা,
উপদেষ্টা : অবসরপ্রাপ্ত জামিল আর্মি,

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!