দেশি খেলোয়াড়দের নিয়ে এবার ‘লোকাল বিপিএল’

একাদশে পাঁচ বিদেশি। বিদেশিদের দাপটে বিপিএলে উঠতি দেশি খেলোয়াড়দের অনেকেই খেলার সুযোগ পাচ্ছেন না। আবার যারা সুযোগ পাচ্ছেন তাদের পারফরম্যান্স বিদেশি খেলোয়াড়দের তুলনায় অনেক খারাপ। ভালো করতে পারছে না শীর্ষ তারকারাও। বঞ্চিতদের সুযোগ করে দিতে এবং সিনিয়রদের নতুন করে মেলে ধরার জন্য এবার শুধু দেশি খেলোয়াড়দের নিয়ে টি-টোয়েন্টি লিগ আয়োজনের কথা ভাবছে বিসিবি। এমন কথাই জানালেন বিপিএলের গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক।

শুক্রবার সন্ধ্যায় সংবাদ সম্মেলনে তিনি জানান, জাতীয় দলের সবাই এবং দেশিয় অন্যান্য খেলোয়াড়দের নিয়ে হবে এ ২০ ওভারের লিগ। দল হতে পারেন ৫/৬টি। লিগ শেষ হবে মাত্র এক সপ্তাহের মধ্যে। জাতীয় দলের ব্যস্ততার ফাঁকে এটা আয়োজন করা হবে। তবে ঠিক কখন তা বলতে পারেননি তিনি। এটা বিপিএল শুরুর আগে পারে যে কোনো সময় হতে পারে।

ইসমাইল হায়দার মল্লিক বলেন, ‘এখনও আমরা চূড়ান্ত করেনি। তবে এ ধরনের লিগ আয়োজনের চিন্তা করছি আমরা। প্রতিবছরই যে আয়োজন করতে পারব, সেটাও বলা যাচ্ছে না। স্থানীয় খেলোয়াড়দের সুযোগ করে দিতেই আমরা এমন চিন্তা করছি।’

বিপিএলের এক ম্যাচে ৫ জন বিদেশি খেলোয়াড় খেলানোর নিয়মে বঞ্চিত হচ্ছে দেশি খেলোয়াড়রা। এ ব্যাপারে তিনি বলেন, ‘আসলে এটা ফ্রাঞ্চাইজির পক্ষ থেকে চাওয়া হয়েছে। সুযোগ যে একেবারে পাচ্ছে না তা নয়। এর মধ্যেই স্থানীয়দের পারফরম্যান্স করে দেখাতে হবে। সুযোগ কাজে লাগাতে হবে।’

সংবাদ সম্মেলনে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানান, পরের আসরে ৫ বিদেশি খেলোয়াড়ের নিয়মে পরিবর্তন আনা হতে পারে। এ নিয়ে চিন্তা ভাবনা করছে বিসিবি।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!