1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
বুধবার, ১৯ মে ২০২১, ০৬:৩৪ পূর্বাহ্ন

দুর্নীতি করলে দুদক কর্মকর্তার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে : দুদক চেয়ারম্যান

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : সোমবার, ১৩ আগস্ট, ২০১৮
  • ২৭ বার পড়া হয়েছে

ঢাকা, ১৩ আগস্ট, ২০১৮ : দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, দুর্নীতি করলে দুদক কর্মকর্তার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।
তিনি বলেন, দুর্নীতি দমন কমিশনের (দুদক) কেউ যদি দুর্নীতি করে, অন্যান্য নাগরিকের বিরুদ্ধে যেভাবে আইন প্রয়োগ করা হয় একইভাবে তার বিরুদ্ধে আইন প্রয়োগ করা হবে। এক্ষেত্রে ঘরে-বাইরে কাউকেই কোনো প্রকার অনুকম্পা দেখানো হবে না।
তিনি আজ সোমবার দুর্নীতি দমন কমিশনের প্রধান কার্যালয়ে ‘‘দুর্নীতি প্রতিরোধ ও উত্তম চর্চার বিকাশে এফ.এম বেতারের ভূমিকা’’ শীর্ষক এক মতবিনিময় সভায় এ কথা বলেন।
ইকবাল মাহমুদ বলেন, বিআরটিএ’র বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে কমিশন সবচেয়ে বেশি সংখ্যক অভিযান পরিচালনা করেছে। বেশ কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে মামলাও হয়েছে। গ্রেফতার করা হয়েছে, তারপরও তাদের বিষয়ে অভিযোগের অন্ত নেই। কমিশন তাদের কার্যক্রম গভীরভাবে পর্যবেক্ষণ করছে।
তিনি বলেন আসুন, নিজেদের স্বার্থে এবং ভবিষ্যৎ প্রজন্মের স্বার্থে আইন মেনে চলি। কিভাবে উল্টোপথে গাড়ি চলে প্রশ্ন রেখে দুদক চেয়ারম্যান বলেন, এটা অবশ্যই থামাতে হবে। পথচারী সেতু রয়েছে অথচ আমরা কেউ ব্যবহার করবো না এটাও হতে পারে না। আমরা যারা আইন প্রয়োগ করবো তারা সবার আগে আইন মানবো এটা জনসাধারণ দেখতে চায় বলে তিনি মন্তব্য করেন।
এক প্রশ্নের জবাবে দুদক চেয়ারম্যান বলেন, বড়পুকুরিয়া কয়লা খনির দুর্নীতির তদন্ত দ্রুত সম্পন্ন হবে। তদন্ত শেষ হওয়ার আগেই তদন্তের ফলাফল জানার সুযোগ নেই বলেও তিনি মন্তব্য করেন।
ইকবাল মাহমুদ বলেন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গঠিত প্রায় ২৫ হাজার “সততা সংঘের” মাধ্যমে দেশব্যাপী বিতর্ক প্রতিযোগিতা, কার্টুন, রচনা প্রতিযোগিতাসহ বিভিন্ন সাংস্কৃতিক কর্মসূচির মাধ্যমে তরুণ প্রজন্মকে দুর্নীতি বিরোধী সামাজিক আন্দোলনে সম্পৃক্ত করা হচ্ছে।
তিনি বলেন, বাংলাদেশ অর্থনৈতিক এবং সামাজিক বিভিন্ন সূচকে অভাবনীয় সাফল্য অর্জন করলেও শিক্ষার মান নিয়ে বিভিন্ন মহলে নেতিবাচক কিছু সমালোচনা রয়েছে। নতুন প্রজন্মকে যদি সুশিক্ষায় বা মূল্যবোধ সম্পন্ন শিক্ষায় শিক্ষিত করে, সক্ষম মানব সম্পদে পরিণত করা না যায়, তাহলে টেকসই উন্নয়ন কঠিন হতে পারে।
মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে রেডিও ভূমির শামস সুমন, পিত্তপলস রেডিও’র আব্দুল আউয়াল, রেডিও টুডের মো. সোয়েবুল হক, এবিসি রেডিও’র তালাত মাহমুদ প্রমুখ বক্তব্য রাখেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!