1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
বুধবার, ১৯ মে ২০২১, ০৪:৫৪ পূর্বাহ্ন

জাবালে নূরের দুই বাসের নিবন্ধন বাতিল

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : বুধবার, ১ আগস্ট, ২০১৮
  • ২৯ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক : কুর্মিটোলায় বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় জাবালে নূর পরিবহনের দুই বাসের নিবন্ধন বাতিল করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। বুধবার এই নিবন্ধন বাতিল করা হয়। এছাড়া দুই বাস চালকের ড্রাইভিং লাইসেন্স বাতিল করার উদ্যোগ নিয়েছে বিআরটিএ।

বুধবার সকালে রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ে ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে অভিযান চালানোর সময় এ কথা বলেন বিআরটিএ চেয়ারম্যান মশিয়ার রহমান। তিনি জানান, জাবালে নূর পরিবহনের যে দুটি বাস দুই শিক্ষার্থীর প্রাণ কেড়ে নিয়েছে ওই দুই বাসের রেজিস্ট্রেশন বাতিল করা হয়েছে।

গত রবিবার কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনের বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের বাসচাপায় রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়। আহত হয় বেশ কয়েকজন শিক্ষার্থী।

দুই সহপাঠী নিহতের জেরে সেদিনই সকাল থেকে বিকাল পর্যন্ত বিমানবন্দর সড়ক অবরোধ করেন কয়েক হাজার শিক্ষার্থী। পরে পুলিশের ধাওয়া খেয়ে তারা সেখান থেকে সরে গেলেও খিলক্ষেত এলাকায় বেশ কয়েকটি যানবাহন ভাঙচুর করে।

এক পর্যায়ে ঘাতক চালকের মৃত্যুদণ্ড ও নিরাপদ সড়কসহ নয় দফা দাবি দিয়ে তারা অবরোধ প্রত্যাহার করে নেয়। দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় তৃতীয় দিনের মতো আজও রাজধানীর বিভিন্ন সড়ক অবস্থান নিয়ে অবরোধ করে শিক্ষার্থীরা।

সকালে ফার্মগেট এলাকায় সরকারি বিজ্ঞান কলেজের শিক্ষার্থীরা অবস্থান নিলেও পরে তারা সেখান থেকে চলে যায়।

ঘাতক চালকে ফাঁসি ও নৌমন্ত্রীর পদত্যাগের দাবিতে উত্তরার হাউজ বিল্ডিং, যাত্রাবাড়ীর চৌরাস্তাতেও সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। এ সময় নিরাপদ সড়কের দাবিতে হাতে হাতে ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড নিয়ে আন্দোলন করে তারা। সহপাঠীদের মৃত্যুর সঙ্গে জড়িত চালক ও হেল্পারের যথোপযুক্ত শাস্তিসহ রাজধানীর সমস্ত চালকের ড্রাইভিং লাইসেন্স ও দক্ষতা নিয়ে গুরুত্ব দেওয়ার দাবি জানানো হয় আন্দোলন থেকে।

শান্তিপূর্ণ অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ সময় শিক্ষার্থীদের নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে ফিরে যাওয়ার অনুরোধ জানান তারা। তবে সুস্পষ্ট কোনো আশ্বাস ছাড়া রাজপথ না ছাড়ার কথা জানিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!