জাফলং সীমান্তে ভারতে পাচারের উদ্দেশ্য খাদ্য মজুদ টাস্কফোর্স অভিযানে জরিমানা।

গোয়াইনঘাট প্রতিনিধিঃ
সিলেটের গোয়াইনঘাট উপজেলার পূর্ব জাফলং ইউনিয়নের মমিনপুর ও গুচ্ছগ্রাম সীমান্ত এলাকায় ভারতে পাচারের উদ্দেশ্যে মটর ডাল মজুদ করায় টাস্কফোর্সের অভিযান পরিচালনা করা হয়েছে।
মঙ্গলবার (৯ নভেম্বর) বিকেলে গোয়াইনঘাটের সহকারী কমিশনার (ভূমি) আসমা জাহান সরকারের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।
অভিযান পরিচালনা কালে ভারতে পাচারের উদ্দেশ্যে মজুদকৃত মটর ডাল জব্দ করে তা ৩ লক্ষ ৮ হাজার ৪শত টাকায় উন্মুক্ত নিলামে বিক্রি এবং এ কাজে জড়িত থাকার অভিযোগে ৩ জনকে পৃথক মামলায় ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন গোয়াইনঘাট থানার এসআই লিটন রায়সহ পুলিশ সদস্যরা।
অভিযানে নেতৃত্ব দেওয়া গোয়াইনঘাটের সহকারী কমিশনার (ভূমি) আসমা জাহান সরকার বলেন,ভারতে পাচারের উদ্দেশ্যে দেশের বিভিন্ন প্রান্ত থেকে মটর ডাল এনে গোয়াইনঘাট উপজেলার সীমান্তে মজুদকৃত মটর ডাল জব্দ করে উন্মুক্ত নিলামে তা ৩ লক্ষ ৮ হাজার ৪শত টাকায় বিক্রি এবং এ কাজে জড়িত থাকার অভিযোগে ৩ জনকে পৃথক মামলায় ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।
গত কয়েকদিন আগে জাফলং সীমান্ত চোরাকারবারি নাজিম উদ্দিন ও  তার বড় ভাই নাছির মিয়া,মান্না মিয়া,নতুন বাজারের সামছুল মিয়াসহ ৪ জনের নামে মামলা হয় এবং অজ্ঞাতনামা আরো ২৫/ ৩০ জনকে আসামি করে গুচ্ছগ্রাম সংগ্রাম বিজিবি গোয়াইনঘাট থানায় এজাহার দাখিল করে।
মামলাটি বর্তমানে সিলেটের পুলিশ সুপার কার্যালয় এলাই বিজিবি -র তদন্তাধীন রয়েছে, গতকাল আবারও চোরাই ভাবে দেশীয় সম্পদ পাচার কালে গুচ্ছগ্রামের ড্রাইভার জামাল ওরফে পাকিস্তানি জামালকে বিজিবি গ্রেফতার করে  গোয়াইনঘাট থানা শপথ করে।
সীমান্তে এসব অপরাধ ঠেকাতে প্রশাসন,পুলিশ ও বিজিবি’র পাশাপাশি স্থানীয়দের এগিয়ে আশার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ধারাবাহিক অভিযান অব্যাহত থাকবে।
error: Content is protected !!