চার দিনের সফর শেষে বাসায় ফিরলেন খালেদা

নিজস্ব প্রতিবেদক : রোহিঙ্গাদের দেখতে চার দিনের সফর শেষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বাসায় ফিরেছেন। মঙ্গলবার রাত ৮টা ৫০ মিনিটে তিনি গুলশানের বাসায় পৌঁছেন।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে মঙ্গলবার দুপুর দুইটার দিকে খালেদা জিয়া তাঁর গাড়িবহর নিয়ে চট্টগ্রাম সার্কিট হাউজ থেকে ঢাকার উদ্দেশে রওয়ানা করেন। বিকালে ফেনীর মহিপাল অতিক্রম করার সময় খালেদা জিয়ার গাড়িবহরে আবার হামলা হয় বলে অভিযোগ করেছে বিএনপি। এ সময় দুর্বৃত্তরা ককটেল ছুড়ে মারে। সেই ককটেলে দুটি বাস পুড়ে গেছে বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা।

তবে ফেনীর পর খালেদা জিয়া নির্বিঘ্নে ঢাকায় পৌঁছেন। আর কোথাও কোনো সমস্যা হয়নি।

গত শনিবার দুপুরে খালেদা জিয়া রোহিঙ্গাদের উদ্দেশ্যে ঢাকা থেকে রওয়ানা দেন। ফেনী পৌঁছার আগে খালেদা জিয়ার গাড়িবহরে হামলা চালায় দুর্বৃত্তরা। এতে বেশ কয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। আহত হন সাংবাদিকসহ বেশ কয়েকজন। পরে ফেনী সার্কিট হাউজে যাত্রাবিরতি শেষে চট্টগ্রাম যাওয়ার পথে মিরসরাইয়ে আরেক দফায় খালেদা জিয়ার গাড়িবহরে ঢিল ছুড়ে মারে দুর্বৃত্তরা। এতে কয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। তবে খালেদা জিয়ার গাড়ির কোনো ক্ষতি হয়নি।

শনিবার চট্টগ্রাম সার্কিট হাউজে রাত যাপন করে রবিবার সড়কপথে তিনি কক্সবাজারে পৌঁছেন। পথে পথে তাঁকে বিপুলসংখ্যক নেতাকর্মী স্বাগত জানান। রবিবার কক্সবাজার সার্কিট হাউজে রাতযাপনের পর সোমবার দুপুরে তিনি উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন এবং ত্রাণ বিতরণ করেন। সেখান থেকে রাতে এসে চট্টগ্রাম সার্কিট হাউজে থাকেন সাবেক এই প্রধানমন্ত্রী। আজ সেখান থেকে সরাসরি সড়কপথে ঢাকায় ফিরে আসেন তিনি। খালেদা জিয়ার সঙ্গে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!