গ্রাহক ও আয় বেড়েছে গ্রামীণফোনের

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক : গ্রামীণফোন ৬ কোটি ৩৯ লক্ষ গ্রাহক নিয়ে ২০১৭ এর তৃতীয় প্রান্তিক শেষ করেছে। যা আগের প্রান্তিকের তুলনায় ৩.৭% বেশি। ডাটা গ্রাহকের সংখ্যা ৩ কোটি হওয়ায় মোট গ্রাহকের ৪৬.৯% গ্রামীণফোনের ইন্টারনেট সেবা ব্যবহার করছে।

গ্রামীণফোন আরো জানিয়েছে যে ২০১৭ এর তৃতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটি রাজস্ব আয় করেছে ৩৩২০ কোটি টাকা যা দ্বিতীয় প্রান্তিকের তুলনায় ২.৪% বেশি।

গ্রামীণফোনের সিইও মাইকেল প্যাট্রিক ফোলি বলেন, ‘ভারি বৃষ্টিপাত আর ভয়াবহ বন্যার কারণে এই প্রান্তিক বেশ কঠিন ছিল। গ্রাহক সংগ্রহসহ বিভিন্ন দিকে টেলিকম শিল্প অব্যাহতভাবে খুবই প্রতিযোগিতামূলক ছিল। তা স্বত্ত্বেও আমরা ডাটা ও ভয়েস খাতে প্রবৃদ্ধি করতে পেরেছি।’

তিনি আরো বলেন, ‘এই প্রান্তিকে খুচরা পর্যায়ে সাফল্য ও প্রতিযোগিতামূলক অফারের কারণে প্রায় ৩০ লক্ষ ডাটা গ্রাহক যুক্ত হয়’।

আয়কর প্রদানের পর ২০১৭ এর তৃতীয় প্রান্তিকে ৭০০ কোটি টাকা মুনাফা হয়। উচ্চতর রাজস্ব আয় এবং পরিচলন ব্যয় ব্যবস্থাপনার কারণে এই প্রান্তিকে অন্যান্য আইটেমের আগে আয় হয়েছে ১৯৫০ কোটি টাকা। এই সময়ে শেয়ার প্রতি আয় হয়েছে ৫.১৬ টাকা।

গ্রামীণফোনের নব নিযুক্ত সিএফও কার্ল এরিক বলেন, ‘গ্রামীণফোন এই প্রান্তিকেও তার প্রবৃদ্ধির ধারা এবং মুনাফা অব্যাহত রেখেছে।’

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!