গোপালগঞ্জে হেলায় কাঁদছে ১০০ কোটি টাকার স্টেডিয়াম

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। উদ্বোধন হয়েছে চার বছর হলো। কিন্তু বর্তমানে অযত্নেপড়ে থাকতে থাকতে এখন প্রায় ব্যবহার অনুপযুক্ত অবস্থায় ১০৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত এই স্টেডিয়ামটি।
২০১৩ সালে উদ্বোধন করা এই স্টেডিয়ামে সব কিছুই আছে। কিন্তু বর্তমানে অবহেলায় ধীরে ধীরে বাতিলের পথে জেলা ক্রিকেটের প্রান কেন্দ্রটি। চার বছর হলো স্টেডিয়ামের বয়স এখনো স্টেডিয়ামে কোন টুর্নামেন্ট আয়োজন করা হয়নি। খেলা না হওয়ায় আগ্রহ হারাচ্ছে স্থানীয় ক্রিকেটাররা। উইকেট আর আউট ফিল্ডের অবস্থা যাচ্ছে তাই। পরিচর্যা করার মত আধুনিক যন্ত্রপাতির অভাব যেন কিছুতেই কাটছে না।
স্থানীয় ক্রিকেটারদের অভিযোগ, আউট ফিল্ডের বাজে অবস্থার কারনে অনুশীলন করতেও সমস্যা হচ্ছে অথচ এই স্টেডিয়ামে কি নেই। ইলেকট্রনিক স্কোর বোর্ড থেকে শুরু করে উন্নত নিষ্কাশন ব্যবস্থা, ফ্লাডলাইট, প্রায় ২০০ শতাধিক সাংবাদিকের বসার উপযোগী প্রেসবক্স এবং ১৪ হাজার দর্শক ধারণ ক্ষমতা সম্পন্ন গ্যালারি।
কর্তা ব্যক্তিরা বলছেন, এই স্টেডিয়ামের খরচ বহন করতে হিমশিম খাচ্ছে জেলা ক্রীড়া সংস্থা। স্থানীয় পর্যায়ে মাঠের পরিচর্যা করার মত আর্থিক ও প্রযুক্তিগত সামর্থ্য না থাকায় বিসিবি ও জাতীয় ক্রীড়া পরিষদের সাহায্য চাইলেও কোন লাভ হয়নি। স্থানীয় ক্রীড়া সংস্থা এখন কেন্দ্রের সাহায্যের অপেক্ষায় আছে। যত দ্রুত সম্ভব মাঠে খেলা ফেরাতে চায় জেলা ক্রীড়া সংস্থা। কিন্তু মাঠকে স্বরুপে ফিরিয়ে আনতে বিসিবি ও জাতীয় ক্রীড়া পরিষদের সুদৃষ্টি কামনা করেছে স্থানীয় ক্রিকেট কর্তারা।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!