গোপালগঞ্জে মৎস্য অধিদপ্তরের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

গোপালগঞ্জ প্রতিনিধি : “মাছ চাষে গড়বো দেশ, বদলে যাবে বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে টুঙ্গিপাড়া উপজেলা মৎস্য অধিদপ্তর মঙ্গলবার সকাল ১১টায় উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে মৎস্য সপ্তাহ উপলক্ষে বিভিন্ন কর্মসুচীর ঘোষনা দেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা রাজ কুমার বিশ্বাস। তিনি তার বক্তব্যে বলেন, জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে টুঙ্গিপাড়া উপজেলা মৎস্য অধিদপ্তর বিভিন্ন কর্মসুচি গ্রহন করেছে। কর্মসুচি হল ১৮ জুলাই জাতীয় মৎস্য সপ্তাহ-১৭ উপলক্ষে সংবাদ সম্মেলন/মত বিনিময় সভা এবং উপজেলা ব্যাপি মাইকিংএর মাধ্যমে ব্যাপক প্রচার-প্রচারনা। ১৯ জুলাই ব্যানার ও ফেস্টুন সহযোগে সড়কে র‌্যালি, মাছের পোনা অবমুক্তকরন ও উদ্ভোধনী অনুষ্ঠান ও আলোচনা সভা। ২০ জুলাই মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি বিষয়ে আলোচনা সভা ও প্রামাণ্য চিত্র প্রদর্শন। ২১ জুলাই ফরমালিন বিরোধী অভিযান ও মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা। ২২ জুলাই উপজেলার বিভিন্ন বিদ্যালয়-কলেজে ও ইউনিয়ন পরিষদে মৎস্য চাষ বিষয়ক আলোচনা ও প্রামাণ্য চিত্র প্রদর্শন। ২৩ জুলাই উপজেলার বিভিন্ন হাট-বাজার/জনস্থানে মৎস্য চাষ বিষয়ক উদ্বুদ্ধকরন সভা ও ভিডিও/ প্রামাণ্য চিত্র প্রদর্শন। ২৪ জুলাই জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৭ মুল্যায়ন, পুরস্কার বিতরন ও সমাপনী অনুষ্ঠান।
এ সময় সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা: এ এস এম আব্দুর রাজ্জাক, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ জামাল হোসেন, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো: মমিনুর রহমান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো: ফফিদুজ্জামান, উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা প্রভাষ মন্ডল প্রমুখ।
উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা রাজ কুমার বিশ্বাস মৎস্য সপ্তাহ সুষ্ঠ ও সুন্দর ভাবে পালনের জন্য সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!