গোপালগঞ্জে ঈদে ঘরমুখো মানুষের নিরাপত্তায় কাজ করছে প্রশাসন ও মালিক সমিতি

গোপালগঞ্জ সংবাদদাতা : আসন্ন পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে ঘরমুখো মানুষের নিরাপদ ও নির্বিঘ্নে চলাচল নিশ্চিত করার জন্য প্রশাসন ও গোপালগঞ্জ জেলা মটর মালিক সমিতি বিভিন্ন উদ্যোগ গ্রহন করেছে।
এ উপলক্ষে ঢাকা-খুলনা-গোপালগঞ্জ মহাসড়ক যানজট মুক্ত রাখা, যাত্রীদের নিকট হতে অতিরিক্ত ভাড়া না আদায় করার ব্যাপারেও মালিক সমিতি সতর্ক রয়েছে বলে জানান মালিক সমিতির সাধারন সম্পাদক মশফিকুর রহমান লিটন। তিনি আরও জানান, ঘরমুখি মানুষের যেন দূর্ভোগ পোহাতে না হয় সে জন্য জেলা প্রশাসনের পাশাপাশি আমরা নিজস্ব লোক দিয়ে বিভিন্ন স্থানে নিয়ন্ত্রনের চেষ্টা করছি।
এ ব্যাপারে গোপালগঞ্জের পুলিশ প্রশাসন, মালিক সমিতি, ট্রাফিক, শ্রমিক ইউনিয়ন, বিআরটিএ, সড়ক ও জনপদ বিভাগ, পৌরসভা,স্ব-স্ব দায়িত্ব পালনে সজাগ ভূমিকা রাখছে। বাস টার্মিনাল ও মহাসড়কে চাদাবাজি বন্ধ রোধ, সড়ক পথে চুরি ডাকাতি, ছিনতাই, পকেটমার, মলমপার্টির দৌরাত্ম্য রোধে আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখার লক্ষে সাদা পোশাকে আইন শৃঙ্খলা বাহিনীর নজরদারি ও নিয়মিত টহলের ব্যাবস্থা করা হয়েছে। এছাড়া লাইসেন্স ও ফিটনেসবিহীন গাড়ী রাস্তায় চলাচল করতে না পারে সে ব্যাপারেও সতর্ক ভূমিকা রয়েছে।
বাসস্ট্যান্ড এলাকায় বিভিন্ন স্থান হতে আগত এবং ছেড়ে যাওয়ার মটরযানের নিয়ম নীতির মাধ্যামে চলাচল নিশ্চিত করা, অতিরিক্ত ভাড়া আদায়, ধারন ক্ষমতার অতিরিক্ত মালামাল, যাত্রী পরিবহন, রাস্তায় দাড়িয়ে যাত্রী উঠানামাসহ যে কোন ধরনের পরিস্থিতি সমাধানে কার্যকর উদ্যোগ গ্রহন করেছে জেলা প্রশাসন ও বাস মালিক সমিতি। এ ব্যাপারে যা যা পদক্ষেপ নেওয়ার দরকার সকল কার্যক্রম সম্পন্ন করা হয়েছে, এমনকি সর্বদা আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা নির্ধারিত স্থানে দায়িত্ব পালনে সজাগ ভূমিকা রাখছেন বলে জানান পুলিশ মোহাম্মদ সাইদুর রহমান খান।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!