1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. sharifnews24@gmail.com : sharif ahmed : sharif ahmed
মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৯:৫৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :

গাজীপুরের ভোট নিয়ে অপেক্ষা বাড়ল

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : বুধবার, ৯ মে, ২০১৮
  • ৪১ বার পড়া হয়েছে

নিজস্ব সংবাদদাতা : গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশের বিরুদ্ধে আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীর করা দুটি আপিল আবেদনের শুনানি হবে আগামীকাল বৃহস্পতিবার। বুধবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদের নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগের বেঞ্চ এই তারিখ ধার্য করেন।

এছাড়া গাজীপুর নির্বাচনের ওপর হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশের বিরুদ্ধে নির্বাচন কমিশন (ইসি) আবেদন করবে, আজকের শুনানির সময় ইসির আইনজীবী আপিল আবেদনের কথা বললে আদালত বলে ‘নট টুডে’। পরে আদালত শুনানির জন্য বৃহস্পতিবারের দিন ধার্য করেন।

গাজীপুর নির্বাচন স্থগিত নিয়ে আওয়ামী ও বিএনপির মেয়র প্রার্থীর করা আবেদনের ওপর আজ আপিল বিভাগে শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু এদিন সকালে ইসির পক্ষে আইনজীবী মো. ওবায়দুর রহমান (মোস্তফা) আদালতে নির্বাচন কমিশনের পক্ষে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আবেদন করার কথা বললে আদালত ‘নট টুডে’(আজকে নয়) আদেশ দেন।

এর আগে গতকাল মঙ্গলবার চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী হাইকোর্টের স্থগিতাদেশ বহাল রেখে শুনানির জন্য পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন।

আদালতে রিটকারীর পক্ষে গতকাল শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ। বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দীন সরকারের পক্ষে ছিলেন মওদুদ আহমদ, জয়নুল আবেদীন ও মাহবুব উদ্দিন খোকন। আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলমের পক্ষে ছিলেন এস এম শফিকুল ইসলাম।

আগামী ১৫ মে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র, সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু সাভারের শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজা গাজীপুর সিটি করপোরেশনে অন্তর্ভুক্তির বৈধতা চ্যালেঞ্জ করে গত রবিবার হাইকোর্টে একটি রিট করেন ওই ইউনিয়নের চেয়ারম্যান এবিএম আজহারুল ইসলাম সুরুজ। এর শুনানি শেষে বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ গাজীপুর সিটি নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেন।

একইসঙ্গে সাভারের শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজাকে গাজীপুর সিটি করপোরেশনে অন্তর্ভুক্ত করা কেন অবৈধ ঘোষণা করা হবে না- এ মর্মে রুলও জারি করা হয়। প্রধান নির্বাচন কমিশনারসহ সংশ্লিষ্টদের চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

গত সোমবার সিটি করপোরেশন নির্বাচন স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল আবেদন করেন বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার। এছাড়া গতকাল মঙ্গলবার আপিল করেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার)
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

প্রধান উপদেষ্টা : ডা: জাহাঙ্গীর হোসেন ভূঁইয়া
উপদেষ্টা : জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা : এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা : শাকিল মোল্লা,
উপদেষ্টা : অবসরপ্রাপ্ত জামিল আর্মি,

© All rights reserved © 2019 LatestNews
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!