খালেদার অভ্যর্থনায় কক্সবাজারের পথে পথে বিএনপি কর্মীদের ঢল

নিজস্ব প্রতিবেদক : রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করতে চট্টগ্রাম থেকে কক্সবাজারের পথে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়িবহরকে স্বাগত জানাতে সড়কের দুই পাশেই জড়ো হয়েছেন দলটির হাজারো কর্মী-সমর্থক। খালেদা জিয়াও তাদের শুভেচ্ছার জবাব দেন হাত বাড়িয়ে।

শনিবার ঢাকা থেকে রওয়ানা হয়ে চট্টগ্রামে রাত যাপন করেন বিএনপি নেত্রী। সেখান থেকে রবিবার বেলা ১১টার দিকে তিনি কক্সবাজারের উদ্দেশে রওয়ানা হন। শহর থেকে বের হওয়ার পর কর্ণফুলী, পটিয়া, চান্দনাইশ, সাতকানিয়ার পথে পথে বিপুল সংখ্যক বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী তাদের দলের চেয়ারপারসনকে স্বাগত জানাতে জমায়েত হন। রঙ বেরঙের ব্যানার ফেস্টুন নিয়ে আসা নেতাকর্মীরা দলীয় প্রধানকে স্বাগত জানিয়ে স্লোগান দেয়।

সবগুলো স্পটে কর্মী সমর্থকরা সংশ্লিষ্ট নির্বাচনী আসনে তাদের নেতাকে আগামী নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়ার দাবি জানিয়ে স্লোগান দেন। ব্যানার ফেস্টুনেও এমনটা দেখা গেছে।

চট্টগ্রাম শহরের মধ্য থেকে শুরু করে কর্ণফুলী পর্যন্ত শাহাদাত হোসেনের বিপুল সংখ্যক নেতাকর্মী ব্যানার ফেস্টুন নিয়ে জড়ো হয়। তারা কখনো খালেদা জিয়াকে স্বাগত জানানোর পাশাপাশি শাহাদাত হোসেনের পক্ষে স্লোগান দেয়।

পটিয়াতে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি এনামুল হক এনামের সমর্থকরা বেশ কয়কটি স্পটে জড়ো হয়।

সাতকানিয়া মজিবুর রহমানের নেতাকর্মীদের ব্যাপক উপস্থিত ছিল।

খালেদা জিয়ার গাড়িবহরে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীসহ বিএনপি অঙ্গ সংগঠনের শীর্ষ নেতারা আছেন। কক্সবাজারে যাওয়ার পথে চট্টগ্রামের শীর্ষ নেতারাও যোগ হয়েছেন।

কক্সবাজার পৌঁছার পর সেখানে সার্কিট হাউজে আজ রাতে অবস্থান করবেন খালেদা জিয়া। সোমবার উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ বিতরণ করার কথা রয়েছে তার। ত্রাণ বিতরণ শেষে চট্টগ্রামে এসে রাতে অবস্থান করবেন তিনি। মঙ্গলবার ঢাকার উদ্দেশে রওয়ানা করবেন সাবেক এই প্রধানমন্ত্রী।

শনিবার ফেনীতে খালেদা জিয়ার বহরে হামলার পর আজ কক্সবাজারে যাওয়ার পথ নির্বিঘ্ন করতে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের বেশি তৎপর দেখা গেছে। পুলিশ সদস্যরা বিএনপি নেতাকর্মীদের রাস্তার উপর থেকে সরিয়ে যান সাধারণ যানবাহন ও বহরের গাড়ি চলাললের সুযোগ করে দিতে দেখা গেছে অনেক জায়গায়।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!