‘কৃত্রিম গাড়ি সংকট ও বাড়তি ভাড়ায় কঠোর ব্যবস্থা’

নিজস্ব প্রতিবেদক : ঈদযাত্রায় কৃত্রিম পরিবহন সংকট সৃষ্টি করলে এবং বাড়তি ভাড়া আদায় করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
শুক্রবার বিকালে রাজধানীর সায়েদাবাদে ঘরমুখো মানুষের ঈদযাত্রা পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এ কথা জানান।
সেতুমন্ত্রী বলেন, ‘মহাসড়কে দূরপাল্লার গাড়ির ধীরগতি রয়েছে, তবে কোনো যানজট নেই। পর্যাপ্ত গাড়ি ও টিকিট থাকা সত্ত্বেও কৃত্রিম পরিবহন সংকট তৈরি ও অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পেলে মন্ত্রণালয় থেকে ব্যবস্থা নেয়া হবে।’
এর আগে পদ্মা সেতু প্রকল্পের সার্ভিস এরিয়া-২ দোগাছি এলাকার জামে মসজিদে জুমার নামাজ আদায় করেন ওবায়দুল কাদের। নামাজ শেষে বহুল প্রত্যাশিত পদ্মা সেতুর জন্য বিশেষ দোয়া কামনা করেন মন্ত্রী। এছাড়া প্রধানমন্ত্রী ও তার পরিবার এবং দেশবাসীর জন্য দোয়া প্রার্থনা করেন তিনি।
মন্ত্রী পদ্মা সেতুর কাজের অগ্রগতি দেখে সন্তোষ প্রকাশ করেন এবং প্রকল্পে কর্মরত দেশি-বিদেশি শ্রমিকদের খোঁজখবর নেন। পরে মন্ত্রী সেতু প্রকল্পে কর্মরত কর্মকর্তা কর্মচারীদের সঙ্গে বৈঠক করেন।
এর আগে কমলাপুর রেলস্টেশন পরিদর্শনে গিয়ে রেলমন্ত্রী মুজিবুল হক বলেন, এবার ট্রেনে ঈদযাত্রা শতভাগ সফল। ছোটখাটো দুই-একটা ঘটনা ছাড়া ঈদযাত্রায় কোনো সমস্যা হয়নি। সবার সহযোগিতায় এটা সম্ভব হয়েছে বলে মনে করেন মন্ত্রী।
মন্ত্রী কমলাপুর স্টেশনে এসে সুবর্ণ এক্সপ্রেস ট্রেনটি পরিদর্শন করেন, যাত্রীদের সঙ্গে কথা বলেন, তাদের ঈদযাত্রার খোঁজখবর নেন।
পরিদর্শন শেষে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে মুজিবুল হক বলেন, এবারের ঈদযাত্রায় নিয়মিতভাবে সঠিক সময়ে ট্রেনগুলো ছেড়ে যাচ্ছে কমলাপুর স্টেশন থেকে। এ পর্যন্ত কমলাপুর থেকে ২৭টি ট্রেন ছেড়ে গেছে, সকালে শুধু রংপুর এক্সপ্রেস ট্রেনটি যান্ত্রিক গোলযোগে একটু দেরি হয়। এছাড়া সব ট্রেনই ছেড়ে গেছে সময়মতো।
রেলমন্ত্রী বলেন, এবছর সঠিক সময়ে যাত্রীদের তাদের গন্তব্যে পৌঁছে দিতে পারছি। যাত্রীসেবায় রেল মন্ত্রণালয় এবার শতভাগ সফল। যাত্রীদের দুর্ভোগের কথা চিন্তা করে এবারে স্পেশাল ট্রেনসহ অতিরিক্ত কোচ করেছি, যাতে যাত্রীরা স্বাচ্ছন্দে বাড়ি পৌঁছতে পারে। সঠিক সময়ে সবার দায়িত্ব যথাযথ পালন করার ফলে এটা সম্ভব হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!