1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
সোমবার, ১০ মে ২০২১, ০৪:৪৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

কুমিল্লার লালমাই উপজেলা কর্মকর্তার সংকটে

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৯ আগস্ট, ২০১৮
  • ৩২ বার পড়া হয়েছে

মোঃ রুবেল হোসেন খান,লালমাই(কুমিল্লা)প্রতিনিধিঃ দীর্ঘ আন্দোলন ও গণদাবির প্রেক্ষিতে পরিকল্পনা মন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল এমপির প্রচেষ্টায় কুমিল্লা সদর দক্ষিণের ৮টি ও লাকসামের ১টি ইউনিয়ন নিয়ে লালমাই নামে নতুন একটি উপজেলা হয় । এটি দেশের ৪৯১তম ও কুমিল্লার ১৭তম উপজেলা । নবগঠিত লালমাই উপজেলার ইউনিয়ন গুলো হচ্ছে-কুমিল্লা সদর দক্ষিণের বাগমারা উত্তর ইউনিয়ন, বাগমারা দক্ষিণ ইউনিয়ন, ভূলইন উত্তর ইউনিয়ন, ভূলইন দক্ষিণ ইউনিয়ন, পেরুল উত্তর ইউনিয়ন, পেরুল দক্ষিণ ইউনিয়ন, বেলঘর উত্তর ইউনিয়ন, বেলঘর দক্ষিণ ইউনিয়ন ও লাকসামের বাকই উত্তর ইউনিয়ন। এ উপজেলার মোট আয়তন হবে ১৪৭.০১৩ বর্গ কিলোমিটার । জনসংখ্যা দিক দিয়ে ২লক্ষ ২০হাজার ৩২জন । এর সদর দপ্তর হবে বাগমারা দক্ষিণ ইউনিয়নের জয়নগর মৌজায় ।

২০০৫ সালে তৎকালীন এমপি মনিরুল হক চৌধুরী কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার সদর দপ্তর উপজেলার মধ্যবর্তী স্থানে না করে উত্তরাংশে করায় গত ১১বছর ধরে এ অঞ্চলের সাধারণ জনগনকে চরম দূর্ভোগ পোহাতে হয়েছিল । কিন্তু গণদাবীর প্রেক্ষিতে পরিকল্পনা মন্ত্রী মুস্তফা কামাল এমপির প্রচেষ্টায় নবগঠিত লালমাই উপজেলা বাস্তবায়ন হয়েছে । এবং এর সদর দপ্তরটি উপজেলার মধ্যবর্তী স্থানেই হবে।

উল্লেখ্য ২০০৫ সালে লাকসামের ৪টি ও কুমিল্লা আদর্শ সদরের ৫টি ইউনিয়ন নিয়ে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা ও পৌরসভা গঠিত হয়েছিল । কিন্তু উপজেলার সদর দপ্তরটি উপজেলার উত্তরাংশে হওয়ায় দক্ষিনাঞ্চলের সাধারন জনগন এর প্রতিবাদসহ আন্দোলন শুরু করে । পরে ২০০৮ সালে জনগণের দাবির প্রেেিত উপজেলার ছোট শরীফপুর স্কুল মাঠে অনুষ্ঠিত জনসভায় আনুষ্ঠানিকভাবে উত্তর লাকসাম কে নিয়ে নতুন একটি উপজেলা করার ঘোষণা দেন পরিকল্পনা মন্ত্রী মুস্তফা কামাল এমপি । উপজেলা বাস্তবায়নের দাবীতে আওয়ামীলীগের পাশাপাশি উত্তর লাকসাম উপজেলা বাস্তবায়ন পরিষদের ব্যানারে এলাকাবাসী দীর্ঘদিন ধরে মিছিল-মিটিং করে আসছে । আর তার মধ্যে লালমাই উপজেলাটি প্রতিষ্ঠার এক বছরে মাথা একজন নির্বাহী অফিসার ও এক শিক্ষা অফিসার দিয়ে উপজেলাটির কার্যক্রম শুরু করে । এরই মধ্যে গত ১৫ই মে উপজেলাটির নির্বাচন হয় । মাননীয় মন্ত্রী দেওয়া সকল এখানে জয়ী হন । উপজেলাটির নিজস্ব কোনো অফিস না থাকায় ও তার মাঝে সরকারি সকল কর্মকতা নিয়োগ না থাকায় এই এলাকার মানুষকে এখনো সদর দক্ষিণ ঊপজেলায় যেতে হয় । তাই এখানকার মানুষকে না ভাবে হয়রানি হতে হয় । তাই যে পরিমাণে এই এলাকার উন্নয়ন হওয়ার কথা তা থেকে অনেক দূরে বললে ভুল হবে না । তাই এই এলাকার গণ মানুষের দাবি জরুরি ভাবে উপজেলাটির স্থায়ী কার্যালয় করা ও সকল কর্মকর্তা নিয়োগ দেওয়ার জন্য । এই সর্ম্পকে জানতে চাইলে লালমাই উপজেলা নির্বাহী অফিসার কে.এম. ইয়াসির আরাফাত বলেন, স্থায়ীভাবে ভবন নির্মাণের জন্য প্রক্রিয়া দিন রয়েছে । বর্তমানে এই উপজেলাটির কার্যক্রম সদর দক্ষিণ উপজেলার কর্মকর্তাদের ভারপ্রাপ্ত করে কার্য চলানো হচ্ছে ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!