কমিউনিটি পুলিশিং ডে’তে ওয়ারী বিভাগের র‌্যালি

নিজস্ব প্রতিবেদক : কমিউনিটি পুলিশিং ডে-২০১৭ উপলক্ষে যাত্রাবাড়ী এলাকায় এক বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ওয়ারী বিভাগ।

শনিবার ধলপুর কমিউনিটি সেন্টারে আলোচনা-সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন ঢাকা-৪ আসনের সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা ও ঢাকা-৫ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিএমপির অতিরিক্ত কমিশনার ওয়াই এম বেলালুর রহমান। আলোচনায় সভায় সভাপতিত্ব করেন ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার, মোহাম্মদ ফরিদ উদ্দিন।

সৈয়দ আবু হোসেন বাবলা বলেন, কমিউনিটি পুলিশ প্রতিষ্ঠিত হয়েছে পুলিশ ও সাধারণ জনগনের সমম্বয়ে যাতে পুলিশ ও জনগণ একসঙ্গে কাজ করতে পারে। আগে পুলিশ সম্পর্কে জনমনে এক প্রকার ভীতিকর ধারণা ছিল, যা কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে অনেকটাই কমিয়ে আনা সম্ভব হয়েছে।

বিশেষ অতিথির বক্তব্যে ডিএমপি’র অতিরিক্ত কমিশনার ওয়াই এম বেলালুর রহমান বলেন, পুলিশ ও জনতার সমন্বয়েই জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও মাদক সমস্যার নিরসন সম্ভব। তাই কমিউনিটি পুলিশিংকে আরও শক্তিশালী ও জোরদার করতে হবে। সভাপতির বক্তব্যে উপ-পুলিশ কমিশনার (ওয়ারী বিভাগ) বলেন, আজকের এই বর্ণাঢ্য র‌্যালি প্রমাণ করে পুলিশ জনতা ভাই ভাই। তিনি কমিউনিটি পুলিশিং ব্যবস্থা জোরদারকরণে স্থানীয় নেতৃবৃন্দ ও জনগণকে উদাত্ত আহ্বান জানান। তিনি বলেন, এলাকার বিভিন্ন আইনশৃঙ্খলা সম্পর্কিত সমস্যা নিরসনে কমিউনিটি পুলিশিংয়ের কোনো বিকল্প নাই। কমিউনিটি পুলিশিং দিবস উপলক্ষে আয়োজিত র‌্যালি ও আলোচনা সভাকে সাফল্যমণ্ডিত করার জন্য তিনি সবার প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

আলোচনা সভায় সর্বস্তরের মানুষ অংশ নেন। আলোচনা সভার শুরু হওয়ার পূর্বে বর্ণাঢ্য র‌্যালিটি যাত্রাবাড়ী চৌরাস্তা থেকে জনপথ মোড় হয়ে ধলপুর কমিউনিটি সেন্টারে গিয়ে শেষ হয়।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!