আবার দেশ সেবার সুযোগ দিন: হাসিনা

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগকে আবারো সরকার গঠনের মাধ্যমে দেশ ও জনগণের সেবার সুযোগ দিতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগের হাতে দেশের উন্নয়ন ও অগ্রগতি হচ্ছে। এ উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে আওয়ামী লীগকে আবার সরকার গঠন করতে হবে। দেশবাসীকে বলব, আওয়ামী লীগকে আবারও দেশ সেবা করার সুযোগ দিন।
শুক্রবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের ১১তলা ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপনের উদ্বোধনকালে তিনি এ আহ্বান জানান।
আওয়ামী লীগ দেশের অগ্রগতি এনে দিয়েছে উল্লেখ করে তিনি বলেন, দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। এটা কেবল আওয়ামী লীগই পারে, জাতি যেন তা মনে রাখে। বার বার আওয়ামী লীগই যেন দেশ সেবার সুযোগ পায়।
তিনি আরও বলেন, এ দেশের যা কিছু অর্জন আওয়ামী লীগই এনে দিয়েছে। এই সংগঠনই বাংলাদেশকে অর্থনৈতিক অগ্রযাত্রার পথ দেখাচ্ছে। আওয়ামী লীগ ও বাংলাদেশ একে অপরের পরিপূরক।
জাতির পিতার আদর্শে আওয়ামী লীগ নেতাকর্মীদের গড়ে উঠার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধুর আদর্শে নিজেদেরকে গড়ে তুলুন। দেশের সেবা করুন, মানুষের সেবা করুন। আগামী ২০২০ সালে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী। তার আগেই আমরা ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ গড়ে তুলবো।
নিজ দলের নেতা-কর্মীদের জাতির পিতার আদর্শের সৈনিক হিসেবে গড়ে ওঠার তাগিদ দিয়ে শেখ হাসিনা বলেন, দেশের সেবা করুন, মানুষের সেবা করুন। কী পেলাম, কী পেলাম না: সেটি বড় কথা নয়। দেশকে, মানুষকে কী দিতে পারলাম; সেটিই বড় কথা।
যারা বিভিন্ন সময়ে বঙ্গবন্ধুর সমালোচনা করেছিলেন, তাদের সমালোচনা করে শেখ হাসিনা বলেন, যারা তখন লিখেছিল বঙ্গবন্ধু সফল বিপ্লবী, দক্ষ সংগঠক, কিন্তু ভালো শাসক নন; তারা হয় স্বাধীনতাবিরোধী ছিল, না হয় স্বাধীনতা বিরোধীদের দোসর হিসেবে কাজ করেছিল।
আওয়ামী লীগ সভাপতি বলেন, বাংলাদেশের এখন বিশ্বের কাছে উদীয়মান সূর্য। দেশ এগিয়ে যাচ্ছে এগিয়ে যাবে। কিন্তু আমি জানি এখনো দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। স্বাধীনতাবিরোধী ও তাদের দাললদের অভাব নেই। আওয়ামী লীগের অগনিত নেতা-কর্মীকে ঐক্যবদ্ধ থেকে এ ষড়যন্ত্র পতিহত করতে হবে।
আওয়ামী লীগের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থেকে এই ষড়যন্ত্র মোকাবেলা করতে বলেন সভানেত্রী শেখ হাসিনা।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!