আধুনিক চিকিৎসা কার্যক্রম পরিচালিত হবে সংসদ ভবনের মেডিকেল সেন্টারে ….স্পিকার

নিজস্ব প্রতিবেদক:

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, সংসদ ভবনস্থ মেডিকেল সেন্টার সংস্কার করায় উন্নত পরিবেশে চিকিৎসকরা আধুনিক চিকিৎসা কার্যক্রম পরিচালনা করতে পারবেন।

তিনি বলেন, এ সেন্টারে এখন চিকিৎসকরা নির্বিঘ্নে কোভিড স্যাম্পল সংগ্রহ ও কোভিড ভ্যাকসিন প্রদান কার্যক্রম আরো সুষ্ঠুভাবে সম্পন্নও করতে পারবেন।

ড. শিরীন শারমিন চৌধুরী শুক্রবার জাতীয় সংসদ ভবনে সংস্কারকৃত মেডিকেল সেন্টার ও এলডি হলের উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

এর আগে তিনি জাতীয় সংসদ ভবনস্থ সংস্কারকৃত মেডিকেল সেন্টার এবং এলডি হল পরিদর্শন করেন।

জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, হুইপ ইকবালুর রহিম, আবু সাঈদ আল মাহমুদ স্বপন ও মাহাবুব আরা বেগম গিনি এবং পার্লামেন্ট মেম্বার্স ক্লাবের সাধারণ সম্পাদক এ বি তাজুল ইসলাম অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এ সময় জাতীয় সংসদ ভবনের এলডি হলে মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুর্বণজয়ন্তী উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা রচিত ‘শেখ মুজিব আমার পিতা’ অবলম্বনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের উদ্যোগে নির্মিত দেশের প্রথম দ্বি-মাত্রিক ফিচার-লেংথ অ্যানিমেশন চলচ্চিত্র ‘মুজিব আমার পিতা’র স্পেশাল স্ক্রিনিং করা হয়।

এ চলচ্চিত্রটি নির্মাণে সহায়তা করেছে বিএমআইটি সল্যুশনস লিমিটেড এবং প্রোলেন্সার স্টুডিও। ছবিটি পরিচালনা করেছেন সোহেল মোহাম্মদ রানা।

জাতীয় সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালামের সভাপতিত্বে ও চলচ্চিত্রটির পৃষ্ঠপোষক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঞ্চালনায় এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংসদ সদস্যবৃন্দ, স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লাহ খন্দকার, সংসদ মেডিকেল সেন্টারের চিকিৎসকবৃন্দ, সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা।

error: Content is protected !!