1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. sharifnews24@gmail.com : sharif ahmed : sharif ahmed
মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১০:৫৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :

আত্রাই-পতিসর সড়কের বেহালদশা. জীবনের ঝুঁকি নিয়ে চলাচল

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : মঙ্গলবার, ২৪ এপ্রিল, ২০১৮
  • ৪১ বার পড়া হয়েছে

আত্রাই (নওগাঁ) সংবাদদাতা : নওগাঁর আত্রাই-পতিসর সড়ক দীর্ঘদিন থেকে বেহালদশা হয়ে রয়েছে। জীবনের ঝুঁকি নিয়ে এ সড়ক দিয়ে প্রতিদিন শত শত যানবাহন চলাচল করছে। আত্রাই হতে পতিসর ১৫ কিলোমিটার সড়কের মধ্যে ১২ কিলোমিটার রাস্তা চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। রাস্তার কার্পেটিং উঠে গিয়ে বড় বড় খানাখন্দকের সৃষ্টি হয়ে এ যেন এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে।
আত্রাই-পতিসর সড়ক একটি জনগুরুত্বপূর্ণ সড়ক পতিসরে রয়েছে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের কাছারিবাড়ি। কবি তার জীবনের একটি উল্লেখযোগ্য অংশ এলাকার অবহেলিত মানুষের উন্নয়নের জন্য ব্যয় করেছেন এ পতিসরে। প্রতি বছর ২৫ বৈশাখ অত্যন্ত জাঁকজমকের সাথে রাষ্ট্রীয়ভাবে কবিগুরুর জন্ম বার্ষিকী পালিত হয় এই পতিসরে। এদিকে পতিসরে রবীন্দ্র স্মৃতি দর্শনে প্রতিদিন বিপুল সংখ্যক দর্শনার্থী এ সড়কদিয়ে পতিসরে যাতায়াত করে থাকেন। উপজেলার ভোঁপাড়া ইউনিয়নের কাশিয়াবাড়ি, সোনাইডাঙ্গা, লাকবাড়ি, বাঁকা ও মনিয়ারী ইউনিয়নের পালশা, নওদুলী, চৌথল, কয়েড়া, নৈদিঘী, দিঘীরপাড়, মস্কিপুর, পতিসরসহ অর্ধশতাধিক গ্রামের লোকজনকে উপজেলা সদরের সাথে যোগাযোগের জন্য একমাত্র এই সড়ক। এ ছাড়াও আত্রাই কালীগঞ্জ হয়ে আত্রাই-সিংড়া ও আত্রাই-বগুড়ার একমাত্র সড়ক পথ হিসেবে ব্যবহৃত হয় এ সড়ক। ফলে এ সড়ক দিয়ে প্রতিদিন শত শত সিএনজি, ভটভটি, অটোরিক্সাসহ অনেক যানবাহন জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করে থাকে। বিশেষ করে বগুড়া যাতায়াতের জন্য বিকল্প কোন রাস্তা না থাকায় সিএনজি চালকরা জীবনের ঝুঁকি নিয়েই সিএনজিতে গ্যাস উত্তোলনের জন্য এ রাস্তা দিয়ে বগুড়া যাতায়াত করে।
হিসাবদি নগর গ্রামের আব্দুল মুমিন বলেন, আমাদের উপজেলার সাথে যোগাযোগের একমাত্র রাস্তা এটি দীর্ঘদিন থেকে রাস্তাটি মেরামত না করায় আমাদের চলাচল খুবই কষ্টকর হয়ে পড়েছে। বিশেষ করে রোগিদের জরুরী ভিত্তিতে হাসপাতালে নিতে চাইলে এ দুর্ভোগের শেষ থাকে না।
আত্রাই-পতিসর সড়কে সিএনজি চালক উজ্জল, রুবেল, শহিদুল ও রবিউল বলেন, সড়কটি ক্ষতবিক্ষত হয়ে থাকায় প্রতিনিয়ত ছোট-বড় দুর্ঘটনা ঘটে থাকে। এ সড়কে যানবাহন চালানোতে একদিকে যানবাহনের ক্ষতি আবার যাত্রীদের বিড়ম্বনা অপরদিকে জীবনের ঝুঁকি, তারপরও আমরা পেটের দায়ে জীবনের ঝুঁকি নিয়েই এ সড়ক দিয়ে যানবাহন চালাই। আত্রাই উপজেলা প্রকৌশলী মোবারক হোসেন বলেন, সড়কটি সংস্কারের জন্য উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। কর্তৃপক্ষের নির্দেশনা ও বরাদ্দ পেলে সংস্কার কাজ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার)
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

প্রধান উপদেষ্টা : ডা: জাহাঙ্গীর হোসেন ভূঁইয়া
উপদেষ্টা : জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা : এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা : শাকিল মোল্লা,
উপদেষ্টা : অবসরপ্রাপ্ত জামিল আর্মি,

© All rights reserved © 2019 LatestNews
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!