www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

দেশজুড়েশীর্ষ সংবাদ

জৈন্তাপুরে জমি দখল ও হত্যা চেষ্টায় জড়িত থাকায় ইউপি সদস্য সহ ৬জন গ্রেফতার

জৈন্তাপুরে জমি দখল ও হত্যা চেষ্টায় জড়িত থাকায় ইউপি সদস্য সহ ৬জন গ্রেফতার
জাকির হোসেন (সুমন) সিলেট জেলা প্রতিনিধিঃসিলেটের জৈন্তাপুর উপজেলার নিজপাট ইউনিয়নের পশ্চিম গৌরিসংকর গ্রামে সরকারী মোহাজীর কলনীর ভূমি জোর পূর্বক দখল ও জায়গার ভোগদখলীয় মালিক মোহাম্মদ আলী (মাক্কু)-কে প্রাণে মারার চেষ্টায় জড়িত থাকার অভিযোগে ইউপি সদস্য মনসুর আহমদ সহ ৬জনকে পুলিশ গ্রেফতার করেছে।
গত ২৬ মার্চ রাত সাড়ে ১২টার দিকে ঘটনাস্থল থেকে পুলিশ তাদের-কে গ্রেফতার করে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাত আনুমানিক সাড়ে ১১ টার দিকে নিজপাট ইউনিয়নের ১নং ওয়ার্ডের সদস্য মনসুর আহমদের নেতৃত্বে ফুলবাড়ি, খিলাতৈল, ডিবির হাওর এলাকার অন্তত ৩০ থেকে ৪০ জন লোক দেশীয় অস্ত্র সহ দলবেধে মোহাম্মদ আলী (মাক্কু)-কে প্রাণে মারার জন্য তার বাড়িতে হামলা ও জায়গা দখল করার চেষ্টা চালান।
এ সময় পরিবারের ছেলে-মেয়েদের চিৎকার শুনে পার্শ্ববর্তী বাড়ি ও গ্রামের শত শত লোক এগিয়ে আসেন। ঘটনার খবর পেয়ে জৈন্তাপুর মডেল থানার পুলিশ ও জৈন্তাপুর বিজিবি ক্যাম্পের বিজিবি সদস্যগণ ঘটনাস্থলে ছুটে যান। পুলিশ ও স্থানীয় জনতার ধাওয়া খেয়ে সরকারী জায়গা দখল করতে আসা বহিরাগতরা পালিয়ে যান।
পুলিশ অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে ইউপি সদস্য মনসুর আহমদ সহ ৬জন কে আটক করে। তাদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে। স্থানীয় জনতা ও পুলিশ মোহাম্মদ আলী কে আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে জৈন্তাপুর হাসপাতাল ও পরবর্তীতে রাতেই সিলেট ওসমানী হাসপাতালে প্রেরণ করে। গ্রেফতারকৃতরা হল খিলাতেল গ্রামের হাছন আলীর পুত্র ইউপি সদস্য মনসুর আহমদ, ডিবির হাওর গ্রামের কলুর মিয়ার পুত্র আবুল বাহার, খিলাতৈল গ্রামের আবুল কাশেমের পুত্র মোঃ ক¦ারী হোসেন, তার স্ত্রী হেলেনা বেগম, গৌরিসংকর গ্রামের জাকির হোসনের স্ত্রী রহিমা বেগম।
এই ঘটনায় মোহাম্মদ আলী জৈন্তাপুর মডেল থানায় একটি মামলা দায়ের করে। ( জৈন্তাপুর মডেল থানার মামলা নং-৩৩,তারিখ-২৬/০৩/২০২০)।
সূত্র আরো জানিয়েছে, বৃহস্পতিবার বিকেলে ফুলবাড়ি,খিলাতৈল গ্রামের ১৫/২০জন লোক মনসুর আমহদ মেম্বারের নেতৃত্বে মাক্কুর টিলার জায়গা দখল করে ঘর নির্মাণ করার চেষ্টা করে। খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারুক আহমেদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সালাহ উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করে ঘর নিমার্ণ কাজ বন্ধ করে দেন। রাত সাড়ে ৯টার দিকে পুনরায় ঘর নিার্মণ করার চেষ্টায় করে। খবর পেয়ে আবারও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সালাহ উদ্দিন পুলিশ নিয়ে গিয়ে অবৈধ ঘর গুড়িয়ে দেন। এই ঘটনার পর রাত সাড়ে ১১ টায় পুনরায় খিলাতৈল,ফুলবাড়ি, ডিবির হাওর গ্রামের শত শত লোক জড় হয়ে দেশীয় অস্ত্র নিয়ে মনসুর মেম্বারের নেতৃত্বে বাড়িঘরে হামলা, ভাংচুর ও মোহাম্মদ আলী কে প্রানে মারার চেষ্টা চালান। জৈন্তাপুর থানার পুলিশ ও পাশর্^বর্তী বাড়ি ও যশপুর, গৌরিসংকর ও কমলাবাড়ি গ্রামের লোকজন এগিয়ে আসায় হামলাকারীরা পালিয়ে যান।
এ ব্যাপারে জৈন্তাপুর মডেল থানার অফিসার (ইনচার্জ) শ্যামল বনিক জানিয়েছেন, জায়গা জমি নিয়ে বিরোধ রয়েছে। শুক্রবার রাতে একটি পক্ষ জায়গা দখল করার চেষ্টা করে ঘটনাস্থল পুলিশ উপস্থিত হল তারা পালিয়ে যায়। এ সময় পুলিশ ৬জন কে গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের শুক্রবার জেলহাজতে প্রেরণ করা হয়েছে। তাদের বিরুদ্ধে একটি হত্যা চেষ্টা মামলা দায়ের করা হয়েছে।

error: Content is protected !!