www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকদেশজুড়ে

যশোরে বাল্যবিয়ে দেয়ার অপরাধে কাজিকে ছয় মাসের কারাদণ্ড

যশোর সংবাদদাতা : বাল্যবিয়ে দেয়ার অপরাধে যশোরের মণিরামপুর উপজেলায় জাহান আলীকে (৬৫) নামের এক কাজিকে (নিকাহ রেজিস্ট্রার) ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার বিয়ে বাড়িতে অভিযান চালিয়ে কাজি, কনের বাবা, চাচা এবং বরকে আটক করা হয়। এরপর বিকেলে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আহসান উল্লাহ শরিফী ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কাজিকে কারাদণ্ড দেন।
আটক অন্যদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে অর্থদণ্ড দিয়ে মুচলেকায় ছেড়ে দেয়া হয়। বিষয়টি সন্ধ্যায় গণমাধ্যম কর্মীদের নিশ্চিত করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান উল্লাহ শরিফী বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বাল্যবিয়ের খবর পেয়ে উপজেলার ঝাঁপা গ্রামে অভিযান চালাই। সেখানে আব্দুল আজিজের মেয়ে ঝাঁপা দাখিল মাদরাসায় ১০ম শ্রেণির ছাত্রী জামিলা খাতুনের সঙ্গে একই উপজেলার চালুয়াহাটি গ্রামের জাহান আলীর ছেলে সুলতান আহম্মেদের বিয়ের অনুষ্ঠান চলছিল।

পরে বিয়ে পড়ানোর অপরাধে কাজি জাহান আলী, কনের বাবা আব্দুল আজিজ, চাচা রমজান আলী ও বর সুলতান আহম্মেদকে আটক করা হয়। এরপর ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কাজিকে ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়। একই সঙ্গে আটক অন্যদের অর্থদণ্ড দেয়া হয়।

error: Content is protected !!