You are here
Home > খেলাধুলা > জার্মানির মুখোমুখি আর্জেন্টিনা পাঁচ বছর পর

জার্মানির মুখোমুখি আর্জেন্টিনা পাঁচ বছর পর

ক্রীড়া ডেস্ক :ছবি- সংগৃহীত
বিশ্ব ফুটবলের দুই পরাশক্তি আর্জেন্টিনা ও জার্মানি। সমন্বিত হিসেবে এখনো পর্যন্ত ছয়টি বিশ্বকাপ নিজেদের ঘরে তুলেছে তারা। ২০১৪ বিশ্বকাপ ফাইনালে শেষ মুহূর্তের গোলে আর্জেন্টিনাকে কাঁদিয়ে জার্মানির বিশ্বজয় এখনো ফুটবলপ্রেমীদের শিহরিত করে। প্রায় পাঁচ বছর পর জার্মানির সিগন্যাল ইদুনা পার্কে আজ আবারো মুখোমুখি হচ্ছে দুই দল।ফিফা ফ্রেন্ডলি ম্যাচ হওয়ায় উত্তেজনা কিছুটা কম। তবে জার্মান কোচ জোয়াকিম লো তার শিষ্যদের কাছে দারুণ পারফরম্যান্স আশা করছেন। বিশেষ করে চারদিন পরের ইউরো-২০ কোয়ালিফায়িং ম্যাচের আগে প্রস্তুতিটা ভালোভাবে সেরে নিতে চায় তার দল।
এ ম্যাচে নিয়মিত অধিনায়ক ম্যানুয়েল নয়্যার না খেলায় তার জায়গায় খেলবেন বার্সা কিপার আন্দ্রে টার স্টেগেন। মার্কো রয়েস এবং টিমো ওয়ার্নার হাঁটুর ইনজুরির কারণে খেলতে পারবেন না। তাদের সঙ্গে বেঞ্চে সময় কাটাবেন ম্যাথিউস জিন্টার, ইকাই গুন্ডোগান এবং টনি ক্রুস।আর্জেন্টিনা তুলনামূলক খর্বশক্তির দল নিয়ে মাঠে নামবে। কোপা আমেরিকায় করা মন্তব্যের জন্য তিন মাসের নিষেধাজ্ঞায় খেলতে পারবেন না লিওনেল মেসি। এছাড়া কোচ স্কালোনির স্কোয়াডে জায়গা হয়নি এঞ্জেল ডি মারিয়া এবং সার্জিও অ্যাগুয়েরোর মতো তারকাদেরও। আর্জেন্টিনার দুই ক্লাব বোকা জুনিয়র্স এবং রিভার প্লেট থেকেও কোন খেলোয়াড় পাচ্ছেন না স্কালোনি।
তবে আর্জেন্টিনা দলে পাওলো ডাইবালা এবং এঞ্জেল কোরিয়ার উপস্থিতি তাদের শক্তির কথাই জানান দিচ্ছে। গত মাসে মেক্সিকোর বিপক্ষে হ্যাটট্রিক করা লাউতারো মার্টিনেজও থাকছেন শুরুর একাদশে।মুখোমুখি ২২ বারের দেখায় ১০ জয় নিয়ে এগিয়ে আর্জেন্টিনা। ৮ বার জয় পেয়েছে জার্মানি, চারটি ম্যাচ হয়েছে ড্র। সর্বশেষ দেখায় ৪-২ গোলের জয় পেয়েছে আকাশী-নীলরা।

Top