You are here
Home > আন্তর্জাতিক > তরুণদের জন্য ভারতীয় সেনাবাহিনীর নয়া পদক্ষে পকাশ্মীরি

তরুণদের জন্য ভারতীয় সেনাবাহিনীর নয়া পদক্ষে পকাশ্মীরি

আন্তর্জাতিক ডেস্ক:জম্মু ও কাশ্মীরের তরুণ প্রজন্মকে ব্যবসা-বাণিজ্যের প্রতি আগ্রহী করে তুলতে ভিন্ন রকমের পদক্ষেপ নিতে চলেছে ভারতের সামরিক বাহিনী। এর প্রেক্ষিতে কাশ্মীরের রিয়াসি জেলার শ্রীমাতা বৈষ্ণোদেবী বিশ্ববিদ্যালয়ে আগামী ২০ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে তিন দিনের ‘স্টার্ট আপ উইকেন্ড’। ‘হোয়াইট নাইট কর্পস’-এর অধীনে এই ওয়ার্কশপ পরিচালনা করবে ভারতীয় সামরিক বাহিনীর কাউন্টার ইনসার্জেন্সি ফোর্স (ইউনিফর্ম)। এর সঙ্গে থাকবে বেঙ্গালুরুর সংস্থা টেকস্টার্স। সোমবার (৯ সেপ্টেম্বর) উধমপুরের প্রো (ডিফেন্স) লেফটেন্যান্ট কর্নেল অভিনব নবনীত এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছেন।
তিনি বলেন, আজ ভারত বিশ্বের সবচেয়ে দ্রুত বাড়তে থাকা অর্থনীতির মধ্যে অন্যতম দেশ। অদূর ভবিষ্যতে উন্নত দেশের তকমাও পেতে চলেছে। যাই হোক, এর জন্য আমাদের ১০ কোটিরও বেশি চাকরি তৈরি করতে হবে।
তিনি আরও বলেন, আর্মি চায় জম্মু ও কাশ্মীরের যুব সম্প্রদায় চাকরি তৈরি করুক, চাকরি না খুঁজে। এই ওয়ার্কশপে তাদের সমর্থন ও উৎসাহ দান করা হবে।
এই ওয়ার্কশপে অংশ গ্রহণকারীরা প্রত্যেকে ৬০ সেকেন্ড পাবে, তাদের আইডিয়া সবাইকে বলার জন্য। সেখান থেকে সেরা আইডিয়াগুলি গ্রহণ করে দল তৈরি করা হবে। সেই দল চেষ্টা করবে সেই পথে এগিয়ে প্রারম্ভিক রূপরেখা প্রস্তুত করতে।

Top