You are here
Home > খেলাধুলা > অস্ট্রেলিয়া অ্যাশেজ হারাচ্ছে না

অস্ট্রেলিয়া অ্যাশেজ হারাচ্ছে না

ক্রীড়া ডেস্ক :ইংল্যান্ডের অ্যাশেজ পুনরুদ্ধারের স্বপ্ন পুরোপুরি ভেঙে দিল অস্ট্রেলিয়া। ওল্ড ট্রাফোর্ড টেস্ট নিজেদের করে অ্যাশেজ ধরে রাখা নিশ্চিত করেছে টিম পেইনের দল। রবিবার সিরিজের চতুর্থ টেস্টটি ১৮৫ রানে জিতে নিয়েছে অজিরা।ফলে অ্যাশেজে এখন ২-১ এ এগিয়ে অস্ট্রেলিয়া। ওভালে শেষ ম্যাচে ইংল্যান্ড জিতলেও ২-২ হবে ফল। সে ক্ষেত্রে আগের অ্যাশেজে জয়ী হওয়ায় অস্ট্রেলিয়ার কাছে থাকবে ‘ছাইদানি’। আর অস্ট্রেলিয়া ওভালে অন্তত ড্র করলেই জিতে নেবে সিরিজ। ২০০১ সালের পর ইংল্যান্ড থেকে এবার অ্যাশেজ নিয়ে ফিরবে টিম পেইনের দল।
শেষ বিকেলে কিছুটা রোমাঞ্চ জেগেছিল এদিন। ৩৮৩ রানের লক্ষ্যে ছোটা ইংল্যান্ড দলীয় ১৭৩ রানে হারিয়ে ফেলে অষ্টম উইকেট। তবে জ্যাক লিচ ও ক্রেইগ ওভারটন থিতু হওয়ার আভাস দিচ্ছিলেন। দিনের বাকি ওভারগুলো পার করে দিয়ে ইংল্যান্ড ম্যাচ বাঁচাবে এমন আভাসও মিলেছিল তাতে।তবে ১২ রান করা লিচকে ফিরিয়ে স্বাগতিকদের সেই আশা মাটি করেন মারনাস লাবুশেন। আর ২১ রান করা ওভারটনকে হ্যাজলউড এলবিডব্লিউয়ে পরিণত করলে অ্যাশেজ ধরে রাখা নিশ্চিত হয় অস্ট্রেলিয়ার। ১০৫ বলে ২ চারে ২১ রান করেন ওভারটন।
আগের দিনের ২ উইকেটে ১৮ নিয়ে এদিন পঞ্চম দিনের ব্যাটিং শুরু করে ইংল্যান্ড। শেষ পর্যন্ত ১৯৭ রানে গুটিয়ে গেছে দলটি। দিনের শুরুতে জো ডেনলি (৫৩) ও জ্যাসন রয় (৩১) ভালো শুরুর বার্তা দিয়েও পারেননি। ব্যর্থ হয়েছেন হেডিংলিতে অবিশ্বাস্য কীর্তি গড়ে ম্যাচ জেতানো বেন স্টোকস।জনি বেয়ারস্টো ২৫ ও জস বাটলার ৩৪ রানে থেমেছেন। অজি বোলারদের মধ্যে সবচেয়ে উজ্জ্বল ছিলেন প্যাট কামিন্স। ৪ উইকেট নিয়েছেন তিনি। ২টি করে উইকেট নিয়েছেন জস হ্যাজলউড ও নাথান লায়ন। ম্যাচসেরা হয়েছেন প্রথম ইনিংসে ২১১ ও দ্বিতীয় ইনিংসে ৮২ রানের ইনিংস খেলা স্টিভেন স্মিথ।

Top