You are here
Home > আদালত > কুষ্টিয়ায় মাদক মামলায় ২ জনের মৃত্যুদণ্ড

কুষ্টিয়ায় মাদক মামলায় ২ জনের মৃত্যুদণ্ড

কুষ্টিয়া প্রতিনিধি :কুষ্টিয়ার দৌলতপুর থানার একটি মাদক মামলায় অভিযুক্ত দুই যুবকের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার সকাল সাড়ে ১১টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরুপ কুমার গোস্বামী আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।দণ্ডপ্রাপ্তরা হলেন- কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার মোহাম্মদপুর গ্রামের খেজমত মন্ডলের ছেলে মো. রুবেল (২৫) ও একই গ্রামের মৃত মসলেম মন্ডলের ছেলে ভাংগন মন্ডল (২৭)।
আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালের ১৯ অক্টোবর দুপুর ২টায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কুষ্টিয়ার সহকারী পরিচালক মিজানুর রহমানের নেতৃত্বে একটি আভিযানিক দল দৌলতপুর উপজেলার সীমান্ত এলাকায় পদ্মানদী তীরবর্তী মোহাম্মদপুর গ্রামে অভিযান চালায়। এসময় মো. রুবেল ও ভাংগন মন্ডলের দেহ তল্লাশি করে ৮টি পলিথিন প্যাকেটজাত ৮০০ গ্রাম হেরোইনসহ আটক করেন। এই ঘটনায় জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কুষ্টিয়ার পরিদর্শক তারেক মাসুদ বাদী হয়ে ৪০জনের বিরুদ্ধে দৌলতপুর থানায় মামলা করেন। ১০জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ।
মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী ও কুষ্টিয়া জজ কোর্টের পিপি অ্যাড. অনুপ কুমার নন্দী জানান, দীর্ঘ সাক্ষ্য শুনানি শেষে আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত প্রমাণিত হওয়ায় ২জনকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড ও অভিযোগ প্রমাণিত না হওয়ায় ৮জনকে বেকসুর খালাস দেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা এ রায়ের বিরুদ্ধে আগামী ৭ দিনের মধ্যে উচ্চ আদালতে আপিল করতে পারবেন বলে জানালেন সরকারি কৌঁসুলি। মামলাটির আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাড. মীর আশরাফুল ইসলাম ও অ্যাড. তরুন সরকার।

Top