You are here
Home > প্রচ্ছদ > ঢাকা কলেজের শিক্ষার্থী শিক্ষা মন্ত্রণালয়ের আন্তর্জাতিক সফরে

ঢাকা কলেজের শিক্ষার্থী শিক্ষা মন্ত্রণালয়ের আন্তর্জাতিক সফরে

শিক্ষা ডেস্ক:শিক্ষা মন্ত্রণালয়ের আন্তর্জাতিক শিক্ষা সফরে সারাদেশ থেকে নির্বাচিত শিক্ষার্থী দলের সঙ্গে ভারতের উদ্দেশে দেশ ছেড়েছেন ঢাকা কলেজের বাংলা বিভাগের স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থী ও কলেজটির রোভার স্কাউট গ্রুপের সাবেক সিনিয়র রোভার মেট মো. ওবায়েদুর রহমান।মঙ্গলবার সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে পাঁচ দিনের সফরে ভারতের উদ্দেশে দেশ ছেড়েছেন তিনি।২০১৯ সালের জাতীয় শিক্ষা সপ্তাহে ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপ জাতীয় পর্যায়ে প্রতিযোগিতায় শ্রেষ্ঠ গ্রুপ নির্বাচিত হয়।
যার প্রেক্ষিতে ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপের প্রতিনিধি হিসেবে ওবায়েদুর রহমান আন্তর্জাতিক এই শিক্ষাসফরে অংশগ্রহণ করেছেন।ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপের সম্পাদক অধ্যাপক শামীম আরা বেগম বলেন, ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপ বরাবরই ভালো কাজের মাধ্যমে শ্রেষ্ঠত্ব ধরে রেখেছে। এ বছর জাতীয় শিক্ষা সপ্তাহে সারাদেশে আমরা শ্রেষ্ঠ হয়েছি এটি আমাদের জন্য খুবই আনন্দের ব্যাপার। আরও বড় বিষয় হলো আমাদের গ্রুপের রোভার আন্তর্জাতিক সফরের সুযোগ পেয়েছে। আমরা আগামী দিনগুলোতে আমাদের কার্যক্রমকে আরও বেগবান করার মাধ্যমে স্কাউটিংয়ের প্রসার এবং সেইসঙ্গে শিক্ষার্থীদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে সর্বাত্মক চেষ্টা করব।
উল্লেখ্য, জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ এ জাতীয় পর্যায়ে পুরুস্কার বিজয়ী শিক্ষার্থীদের নিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সার্বিক ব্যবস্থাপনায় আন্তর্জাতিক এই শিক্ষা সফরের আয়োজন করা হয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠানের বিভিন্ন কার্যক্রমকে উৎসাহ প্রদান করা ও প্রতিযোগিতার মনোভাব সৃষ্টির লক্ষ্যে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের পক্ষ থেকে প্রতিবছর বিভিন্ন ক্যাটাগরিতে প্রতিযোগিতার আয়োজন করা হয়ে থাকে। এ সব ক্যাটাগরির মধ্যে রয়েছে- শ্রেষ্ঠ প্রতিষ্ঠান, শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান, শ্রেষ্ঠ শিক্ষার্থী, শ্রেষ্ঠ শিক্ষক। এ ধরনের আয়োজন বেশ কয়েকবছর ধরে চলমান থাকলেও বিজয়ীদের নিয়ে আন্তর্জাতিক শিক্ষা সফর এই বছরই প্রথম।

Top