You are here
Home > জাতীয় > জাতীয় ঈদগাহ নিচ্ছিদ্র নিরাপত্তায়

জাতীয় ঈদগাহ নিচ্ছিদ্র নিরাপত্তায়

জ্যেষ্ঠ প্রতিবেদক: জাতীয় ঈদগাহে মুসল্লিরা যেন নির্বিঘ্নে ঈদুল আজহার নামাজ পড়তে পারেন, সেজন্য ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।
ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, ‘পোশাক পরিহিত ও সাদা পোশাকের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঈদগাহের নিরাপত্তা নিয়ে কাজ করছে। তারা সতর্ক অবস্থানে আছে। এ নিরাপত্তা বেষ্টনি ভেদ করে কারোপক্ষে কিছু করা সম্ভব নয়। নিরাপত্তার জন্যই জনগণকে কিছু অনুরোধ করা হয়েছে। সেগুলো তারা মেনে চলবেন বলে আশা করছি।’
গোয়েন্দা পুলিশ বলছে, ডগ স্কোয়াড ও বোম্ব ডিসপোজাল ইউনিট দিয়ে ঈদগাহ সুইপিং করা হয়েছে। স্ট্যান্ডবাই সোয়াট টিম। আশপাশের নিরাপত্তায় বসানো হয়েছে সিসি ক্যামেরা। পুলিশ নিয়ন্ত্রণ কক্ষ থেকে সার্বক্ষণিক সিসি ক্যামেরা দিয়ে মনিটরিং করা হচ্ছে। মুসুল্লিদের জায়নামাজ ছাড়া অন্য কোনো কিছু সঙ্গে নিয়ে প্রবেশ করতে দেওয়া হবে না বলে ইতোমধ্যে জানিয়েছে পুলিশ। তবে বৃষ্টি হলে ছাতা সঙ্গে আনা যাবে। ব্যাগ, ভ্যানিটি ব্যাগ, দিয়াশলাই ও দাহ্য পদার্থ সঙ্গে আনা যাবে না। প্রত্যেক প্রবেশ পথে আগত সকল মুসল্লি তিন ধাপে আর্চওয়ে ও শারীরিক তল্লাশীর মধ্যদিয়ে ঈদগাহে প্রবেশ করবেন। আব্দুল গণি রোড, মংস্যভবনসহ আশপাশে রোববার গভীর রাত থেকে ব্যারিকেড বসিয়ে রাস্তা বন্ধ কওে দেওয়া হয়।

Top