You are here
Home > খেলাধুলা > এবারের চ্যাম্পিয়ন্স লিগের সেরা ফরোয়ার্ড ?

এবারের চ্যাম্পিয়ন্স লিগের সেরা ফরোয়ার্ড ?

ক্রীড়া ডেস্ক: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ২০১৮-১৯ মৌসুমের সেরা ফরোয়ার্ডের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হয়েছে। এতে জায়গা পেয়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো, লিওনেল মেসি ও লিভারপুলের সাদিও মানে। চ্যাম্পিয়ন্স লিগের প্রতিটি পজিশনের সেরা খেলোয়াড় বেছে নিতে ২০১৬-১৭ মৌসুম থেকে চারটি পজিশনের প্রতিটির জন্য করা হচ্ছে তিন জনের সংক্ষিপ্ত তালিকা। এবার তালিকায় আধিপত্য লিভারপুলের খেলোয়াড়দের।
মাদ্রিদের ওয়ান্দা মেত্রোপলিতানোতে গত ১ জুন আরেক ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পারকে ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় লিভারপুল।
২০১৮-১৯ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে খেলা ৩২টি দলের কোচ ও উয়েফায় প্রতিনিধিত্বকারী দেশগুলোর ৫৫জন সাংবাদিকদের ভোটে করা হয়েছে এই তালিকা। কোচদের নিজের দলের খেলোয়াড়দের ভোট দেয়ার সুযোগ নেই।
গোলরক্ষকদের তালিকায় জায়গা পেয়েছেন লিভারপুলের আলিসন, টটেনহ্যামের উগো লরিস, বার্সেলোনার মার্ক-আন্ড্রে টের সেটগেন।
ডিফেন্ডারদের তালিকায় আছেন লিভারপুলের ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড ও ভার্জিল ভন ডাইক এবং আয়াক্স থেকে সম্প্রতি ইউভেন্তুসে যোগ দেয়া মাটাইস ডি লিখট।
মিডফিল্ডার তালিকায় আছেন আয়াক্স থেকে সম্প্রতি বার্সেলোনায় যোগ দেয়া ফ্রেংকি ডি ইয়ং, টটেনহ্যামের ক্রিস্তিয়ান এরিকসেন ও লিভারপুলের জর্ডান হেন্ডারসন।
আগামী ২৯ অগাস্ট মোনাকোয় ২০১৯-২০ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠানে ঘোষণা করা হবে পজিশনভিত্তিক সেরা খেলোয়াড়ের নাম।
তালিকা:
গোলরক্ষক: আলিসন (লিভারপুল), উগো লরিস টটেনহ্যাম হটস্পার), মার্ক-আন্ড্রে টের স্টেগেন (বার্সেলোনা)
ডিফেন্ডার: ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড (লিভারপুল), ভার্জিল ভন ডাইক (লিভারপুল), মাটাইস ডি লিখট (আয়াক্স/ইউভেন্তুস
মিডফিল্ডার: ফ্রেংকি ডি ইয়ং (আয়াক্স/বার্সেলোনা), ক্রিস্তিয়ান এরিকসেন (টটেনহ্যাম হটস্পার), জর্ডান হেন্ডারসন (লিভারপুল)
ফরোয়ার্ড: ক্রিস্তিয়ানো রোনালদো (ইউভেন্তুস), লিওনেল মেসি (বার্সেলোনা), সাদিও মানে (লিভারপুল)

Top