You are here
Home > কুমিল্লা সংবাদ > লালমাইয়ে জাতীয় পুষ্টি সপ্তাহে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়

লালমাইয়ে জাতীয় পুষ্টি সপ্তাহে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়

নিজস্ব প্রতিবেদক:  খাদ্যের কথা ভাবলে,        পুষ্টির কথাও ভাবুন”       এই স্লোগানকে সামনে রেখে
২৩ শে এপ্রিল মঙ্গলবার সকাল ১০ টায় লালমাই উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির আয়োজনে র‍্যালি শেষে উপজেলা অডিটোরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার কে এম ইয়াসির আরাফাত এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মালেক বি,কম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রতন কুমার সাহা, প্রাথমিক শিক্ষা অফিসার জাহানারা বেগম, বাগমারা ২০ শয্যা হাসপাতালে আর এম ও ডাঃ জয়াশিস রয়।
সভায় উপস্থিত ছিলেন লালমাই প্রেস ক্লাবের সভাপতি মাহবুবুর রহমান কাশেম, সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন জয়, উপজেলা ব্র্যাক স্বাস্থ্য কর্মকর্তা গিয়াস উদ্দিন, অধ্যক্ষ আবুল কালাম মজুমদার মহিলা কলেজের অধ্যাপক হালিম সৈকত, অধ্যাপক আব্দুল মোমিন, অধ্যাপক সাইদুল ইসলাম, উপজেলা মানবাধিকার কমিশনের নির্বাহী সভাপতি ও বাগমারা হসপিটালের ডাক্তার রবিউল আলম, লালমাই প্রেসক্লাবের নির্বাহী সদস্য বাহার উদ্দিন, জুবায়ের আহমেদ, মতিউর রহমান, লালমাই উপজেলাধীন স্বাস্থ্য বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগন ও অধ্যক্ষ আবুল কালাম মজুমদার মহিলা কলেজের ছাত্রী বৃন্দ প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান বলেন- লালমাই উপজেলা স্বাস্থ্য বিভাগের সমন্বিত উদ্যোগে উপজেলা বাসীর স্বাস্থ্য সেবার মাধ্যমে গর্ভবতী মহিলা ও স্কুলের ছাত্র-ছাত্রীদের পুষ্টিহীনতা দূর করা সম্ভব। প্রতিদিন শাক-সবজি ও মৌসুমী ফল খাবারের মাধ্যমে পুষ্টির চাহিদা পূরণ করা সম্ভব।

সভাপতির বক্তব্যে নির্বাহি অফিসার বলেন- বাংলাদেশকে উন্নত বিশ্বের কাতারে পৌঁছাতে গর্ভবতী মায়েদের ও শিশুদের পুষ্টিকর খাদ্যের বিকল্প নেই। উন্নত বিশ্বে পুষ্টিবিদদের কাউন্সিলিংয়ের মাধ্যমে মায়েদের ও শিশুদের পুষ্টিকর খাদ্যের মাধ্যমে যুগোপযোগী নাগরিক গড়ে তোলা হয়। আমাদের দেশেও পুষ্টিকর খাবারের চাহিদা পূরণে সচেতন হলে আমরাও আরো মানসিক ও শারীরিক ভাবে পরিপক্কতার মাধ্যমে উন্নত ও সমৃদ্ধশালী জাতিতে পরিণত করা সম্ভব।

Top