You are here
Home > কুমিল্লা সংবাদ > লালমাইয়ে দূর্ঘটনার সংবাদ প্রকাশের পর ন্যায় বিচার পেলেন দরিদ্র পরিবার

লালমাইয়ে দূর্ঘটনার সংবাদ প্রকাশের পর ন্যায় বিচার পেলেন দরিদ্র পরিবার

শরীফ আহমেদ মজুমদার : কুমিল্লার লালমাই উপজেলার বেলঘর দক্ষিন ইউপিতে এক দূর্ঘটনায়  তানবীর হাছান জয় নামে এক ট্রাক্টর শ্রমিকের মৃত্যু হয়েছে। ১১ এপ্রিল বৃহস্পতিবার এল এস বি ইটভাটা থেকে ইট নিয়ে কয়েকজন শ্রমিকসহ শাকরা যাওয়ার পথে কালরা গ্রাম নামকস্থানে সেলিমের বাড়ীর সামনে এলে চলন্ত ট্রাক্টর থেকে আম পাড়ার জন্য ডাল ধরলে গেলে অসাবধানতা বসত ট্রাক্টরের নিচে পড়ে চাকার পৃষ্ঠ হয়ে ঘটনাস্থলে তার মৃত্যু হয়।
এ নিয়ে গরিব পরিবারের অভিযোগের ভিত্তিতে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রচার হয়।গতকাল রোববার সন্ধ্যায়  নিহতের পিতা, স্থানীয় মেম্বার মাহবুব ও এলাকাবাসী মিলে তানবীর হাছান  জয়ের পিতাকে ক্ষতিপূরন দিয়ে আপোস মিমাংসা করে। জয়ের পিতা তাজুল ইসলাম বলেন, আমি ও আমার ছেলে তানবীর হাছান জয় দীর্ঘদিন ধরে হাছান চৌধুরীর এল এস বি ইটভাটায় শ্রমিক হিসেবে কাজ করে আসছি। গত বৃহস্প্রতিবার আমার ছেলে কয়েকজন শ্রমিকসহ ইট নিয়ে শাকরা যাওয়ার পথে কালরা গ্রামে চলন্ত গাড়ী থেকে আম পাড়ার জন্য গাছের ডাল ধরলে পিছলা খেয়ে পড়ে চাকায় পিষ্ট হয়ে মারা যায়। গত রোববার আমার অভিযোগের ভিত্তিতে বিভিন্ন পত্রিকায় নিউজ হয়। রাতে ইউপি সদস্য  মাহবুব বাড়ীতে শালিস বৈঠক হয়। চেয়ারম্যান আমার আত্মীয় স্বজনের উপস্থিতে আপস মিমাংশা হয়। আমি ন্যায় বিচার পেয়েছি। আমার কোন অভিযোগ নাই।
স্থানীয় ইউপি সদস্য মাহবুব বলেন, বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশ হওয়ার পর বিষয়টি আমাদের নজরে আসায় সবাইর উপস্থিতে আপোস মিমাংসা করেছি।
Top