You are here
Home > খেলাধুলা > কেন্দ্রীয় চুক্তিতেও ফিরলেন স্মিথ-ওয়ার্নার

কেন্দ্রীয় চুক্তিতেও ফিরলেন স্মিথ-ওয়ার্নার

ক্রীড়া ডেস্ক : আসন্ন ওয়ানডে বিশ্বকাপের জন্য ঘোষিত ১৫ সদস্যের স্কোয়াডে ডাক পেয়েছেন বল টেম্পারিংয়ের দায়ে নিষিদ্ধ থাকা অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক ও সহ অধিনায়ক স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। একইসঙ্গে বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতেও নিজেদের জায়গা ফিরে পেয়েছেন এ দুই তারকা ক্রিকেটার।

অস্ট্রেলিয়ার ক্রিকেটের ২০১৯-২০ মৌসুমের জন্য কেন্দ্রীয় চুক্তিতে ফিরেছেন স্মিথ-ওয়ার্নার। এছাড়া ডানহাতি পেসার জেমস প্যাটিনসনকেও ফেরানো হয়েছে চুক্তিতে। আগের চুক্তি থেকে বাদ পড়ে গেছেন মিডিয়াম পেস বোলিং অলরাউন্ডার মিচেল মার্শ এবং বাঁহাতি টপঅর্ডার ব্যাটসম্যান ম্যাট রেনশ।

ক্রিস ট্রেম্যান, স্কট বোল্যান্ড এবং পিটার সিডলকে টপকে চুক্তিতে ঠাই পেয়েছেন প্যাটিনসন। এছাড়া নাথান কাউল্টান নিল, মার্কাস হ্যারিস এবং অ্যাডাম জাম্পাকেও ফেরানো হয়েছে কেন্দ্রীয় চুক্তিতে। বাদ পড়েছেন অ্যাশটন অ্যাগার, কেন রিচার্ডসন, বিলি স্ট্যানলেক এবং অ্যান্ড্রু টাই।

কেন্দ্রীয় চুক্তিতে থাকা খেলোয়াড়দের নাম ঘোষণা করে ক্রিকেট অস্ট্রেলিয়ার নির্বাচক প্রধান ট্রেভর হন্স বলেন, ‘আমরা বিশ্বাস করি ২০১৯-২০ মৌসুমের জন্য কেন্দ্রীয় চুক্তিতে থাকা খেলোয়াড়রা তিন ফরম্যাটের ক্রিকেটেই দাপটের সঙ্গে অস্ট্রেলিয়ার হয়ে খেলতে পারবে। এ চুক্তি ঘোষণার ক্ষেত্রে আমাদের মাথায় ছিলো আসন্ন বিশ্বকাপ এবং অ্যাশেজের কথা। এছাড়াও বছরজুড়ে সব ফরম্যাটের কথাও বিবেচনা করা হয়েছে।’

অস্ট্রেলিয়ার ২০১৯-২০ মৌসুমের কেন্দ্রীয় চুক্তিতে থাকা খেলোয়াড়রা

প্যাট কামিনস, নাথান কাউল্টার নিল, অ্যালেক্স ক্যারে, অ্যারন ফিঞ্চ, উসমান খাজা, পিটার হ্যান্ডসকম্ব, মার্কস স্টইনিস, ট্রাভিস হেড, জশ হ্যাজেলউড, নাথান লিয়ন, গ্লেন ম্যাক্সওয়েল, শন মার্শ, টিম পেইন, জেমস প্যাটিনসন, ঝাই রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস হ্যারিস, ডেভিড ওয়ার্নার এবং অ্যাডাম জাম্পা।

Top