You are here
Home > দেশজুড়ে > দিনাজপুরে নানা আয়োজনে বাংলা নববর্ষ বরণ উৎযাপন

দিনাজপুরে নানা আয়োজনে বাংলা নববর্ষ বরণ উৎযাপন

আল হেলাল চৌধুরী, ফুলবাড়ী (দিনাজপুর) থেকে : দিনাজপুরের ফুলবাড়ীতে আজ (রবিবার) বাংলা ১৪২৬ নববর্ষকে বরণ করতে মঙ্গল শোভাযাত্রা, পান্তা ইলিশ ও বৈশাখী মেলা অনুষ্ঠিত হয়েছে।

এ দিন সকাল ৮ টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা চত্তর থেকে একটি মঙ্গল শোভাযাত্রা বের হয়ে পৌর শহর প্রদক্ষিন করে পুনরায় উপজেলা চত্তরে এসে শেষ হয়।

ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার এর পক্ষে ভারপ্রাপ্ত দায়িত্বপ্রাপ্ত বিরামপুর সহকারী কমিশনার (ভূমি) নাজমুন নাহার এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা এ টি এম হামিম আশরাফ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার নুরল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হায়দার আলী শাহ প্রমুখ।

আলোচনা সভা শেষে উপজেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অপর দিকে ফুলবাড়ী পৌরসভা কর্তৃক উপশহর মাঠে ও শহরের বাহিরে উপজেলার বেতদিঘী ইউনিয়ন পরিষদের উদ্যোগে মাদিলা হাট কলেজ মাঠে গ্রামের সব বয়সী নারী-পুরুষ পান্তা ইলিশ খেতে অংশ গ্রহন করেন। এছাড়া গ্রামের বিদ্যালয় গুলোতেও পান্তা ইলিশ উৎসব পালিত হয়।

বেতদিঘী ইউপি চেয়ারম্যান উপাধক্ষ্য শাহ মোঃ আব্দুল কুদ্দস জানান, গ্রাম বাংলার ঐতিহ্য ও সাংস্কৃতি ধরে রাখতে প্রতি বছর তারা বৈশাখী উৎসব পালন করে থাকেন।

Top