You are here
Home > আন্তর্জাতিক > ভেনেজুয়েলার বিদ্যুৎ বিভ্রাটের পেছনে বিরোধী চক্রান্ত

ভেনেজুয়েলার বিদ্যুৎ বিভ্রাটের পেছনে বিরোধী চক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক : ভেনেজুয়েলার চলমান বিদ্যুৎ বিভ্রাটের পেছনে বিরোধী দলের চক্রান্তকে দায়ী করেছেন প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো। একই সঙ্গে দেশটিতে ইচ্ছাকৃতভাবে বিদ্যুৎ ব্যবস্থায় ক্ষতিসাধনের জন্য বিরোধী নেতা হুয়ান গুয়াইদোর বিরুদ্ধে তদন্ত করতে সুপ্রিম কোর্টের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধান প্রসিকিউটর তারেক সাব। খবর বিবিসি।

গত সপ্তাহের বৃহস্পতিবার থেকেই ভেনেজুয়েলার অধিকাংশ এলাকার লোকজন বিদ্যুৎবিচ্ছিন্ন অবস্থায় দিন কাটাচ্ছে। দেশটির প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো বলেছেন, মার্কিন প্রযুক্তি ব্যবহার করে এই সংকট তৈরি করা হয়েছে। এজন্য বিরোধী নেতার দিকেই আঙুল তুলেছেন তিনি।

কিন্তু বিরোধী নেতা গুয়াইদো বলছেন, এটা সরকারের অব্যবস্থাপনার জন্য হয়েছে। টেলিভিশনে দেয়া এক ভাষণে প্রেসিডেন্ট মাদুরো বলেন, বিচারের সময় এসেছে এবং ভেনেজুয়েলার বিদ্যুৎ বিভ্রাটের পেছনে দায়ী ব্যক্তির বিচার হবে।

অপরদিকে, ভেনেজুয়েলার বেশ কিছু আর্থিক প্রতিষ্ঠানের বিরুদ্ধে আরও নিষেধাজ্ঞা আরোপের পরিকল্পনা করছে যুক্তরাষ্ট্র। ভেনেজুয়েলায় যুক্তরাষ্ট্রের বিশেষ দূত এলিয়ট আব্রামস এ বিষয়টি নিশ্চিত করেছেন। তবে এ বিষয়ে বিস্তারিত কিছু জানাননি তিনি।

Top