You are here
Home > দেশজুড়ে > বাল্যবিয়ে ও মাদককে লাল কার্ড দেখালো শিক্ষার্থীরা

বাল্যবিয়ে ও মাদককে লাল কার্ড দেখালো শিক্ষার্থীরা

চুয়াডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার উথলীতে মাদক, ইভটিজিং ও বাল্যবিয়ে প্রতিরোধে লাল কার্ড দেখিয়ে শপথ নিয়েছে উথলী মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা। ‘মাদক ও বাল্যবিবাহকে না বলুন, বাল্যশিক্ষাকে হ্যাঁ বলুন’ এ শ্লোগান নিয়ে বুধবার মাদক এবং বাল্যবিবাহকে লাল কার্ড দেখালো শিক্ষার্থীরা।

একই সঙ্গে মেয়েরা ১৮ বছর এবং ছেলেরা ২১ বছরের আগে বিয়ে করবে না বলে শপথ বাক্য পাঠ করে। সেই সঙ্গে শপথ নিয়েছে মাদক ও বাল্যবিয়ে প্রতিরোধ করারও। অনুষ্ঠানে শপথ বাক্য পাঠ করার চুয়াডাঙ্গা জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাস।

ওয়েভ ফাউন্ডেশনের আয়োজনে উথলী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে চত্বরে সকাল ১০টার সময় বাল্যবিবাহ, ইভটিজিং ও মাদকের বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাধ্যমিক বিদ্যালয় পর্যায়ে শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন করানো হয়।

উথলী মাধ্যমিক বালিকা বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি দৈনিক যুগান্তরের জীবননগর উপজেলা প্রতিনিধি সালাউদ্দীন কাজলের সভাপতিত্বে এবং বকুল হোসেন উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চুয়াডাঙ্গা জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাস।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সিরাজুল ইসলাম, জীবননগর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) ফেরদৌস ওয়াহিদ, জীবননগর প্রেসক্লাব সাধারণ সম্পাদক মুন্সী মাহবুবুর রহমান বাবু, উথলী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি আব্দুল মান্নান পিল্টু, ওয়েভ ফাউন্ডেশনের কর্মকর্তা জহির রায়হান ও উথলী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফর রহমান।

বক্তারা বলেন, ‘বাল্যবিয়ে প্রতিরোধ ও বন্ধে মানসম্পন্ন শিক্ষা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। এক্ষেত্রে মেয়েদের শিক্ষার উপর বেশি জোর দিতে হবে। একই সঙ্গে মেয়েদের সামাজিক নিরাপত্তাও নিশ্চিত করতে হবে।

Top