You are here
Home > দেশজুড়ে > ছাত্রলীগ নেতা হত্যায় তিনজনের যাবজ্জীবন

ছাত্রলীগ নেতা হত্যায় তিনজনের যাবজ্জীবন

রাজশাহী সংবাদদাতা : রাজশাহী নগরীতে ছাত্রলীগ নেতা রবিউল ইসলাম রবি হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। বুধবার দুপুরে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার জনাকীর্ণ আদালতে এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- নগরীর মেহেরচণ্ডি এলাকার হাসান হকারের ছেলে সেতু ইসলাম (৩০), বাবু কসাইয়ের ছেলে মো. বাবলা (২৭) ও বাবলু ড্রাইভারের ছেলে মো. সোহাগ (২৬)।

তবে অভিযোগ প্রমাণিত না হওয়ায় খালাস পান বাকি সাত আসামি। দণ্ডপ্রাপ্ত সেতু এখনও পলাতক। রায় ঘোষণাকালে আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন বাবলা ও সোহাগ। পরে তাদের রাজশাহী কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়।

নিহত রবিউল ইসলাম রবি নগরীর মেহেরচণ্ডি পূর্বপাড়া এলাকার নসু মিয়ার ছেলে। তিনি বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ছিলেন।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী এন্তাজুল হক বাবু এ তথ্য নিশ্চিত করে জানান, পূর্ব শত্রুতার জেরে ২০১৩ সালের ১৪ এপ্রিল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বৈশাখী মেলায় রবিকে পিটিয়ে গুরুতর আহত করে প্রতিপক্ষ। পরে তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় রবিউলের ভাই শফিকুল ইসলাম থানায় মামলা করেন। পরবর্তীতে মামলার তদন্ত কর্মকর্তা ১০ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। গত বছরের মার্চে মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে আসে। মামলার ২৩ সাক্ষীর মধ্যে ১৯ জনের সাক্ষ্য নেন আদালত।

আসামিপক্ষে মামলাটি পরিচালনা করেন আবু বাক্কার ও রইসুল ইসলাম।

Top