You are here
Home > দেশজুড়ে > ঝালকাঠিতে সাংবাদিকদের মানববন্ধন ও সমাবেশ

ঝালকাঠিতে সাংবাদিকদের মানববন্ধন ও সমাবেশ

ঝালকাঠি সংবাদদাতা : টিভি সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাসহ সকল সাংবাদিক হত্যা-নির্যাতনের প্রতিবাদ ও বিচার দাবিতে ঝালকাঠিতে মানববন্ধন ও সমাবেশ করেছে টেলিভিশন সাংবাদিক সমিতি।

সাত বছর আগে এই দিনে সাগর-রুনি হত্যার শিকার হয়েছিলেন। দিনটিকে স্মরণে রেখে সোমবার (১১ ফেব্রুয়ারি) সকালে শহরের টাউন হলের সামনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিত ঘন্ট্যাব্যাপী কর্মসূচিতে টেলিভিশন সাংবাদিক সমিতির সভাপতি হেমায়েত উদ্দিন হিমু সভাপতিত্ব করেন।

সমাবেশে সাংবাদিক হত্যার বিচার না হওয়ায় ক্ষোভ ও দুঃখ প্রকাশ করে সাংবাদিক হত্যা-নির্যাতনের দ্রুত বিচারের জন্য বিশেষ ট্রাইব্যুনাল গঠন, রাজনৈতিক প্রতিশ্রুতি এবং সাংবাদিক সমাজকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানানো হয়।

কর্মসূচিকালে উপস্থিত ছিলেন, প্রেসক্লাব সভাপতি কাজী খলিলুর রহমান, এস এম রহমান কাজল, জিয়াউল হাসান পলাশ; নির্বাহী সদস্য ইনডিপেনডেন্ট টেলিভিশনের জেলা প্রতিনিধি রহিম রেজা, আল আমিন তালুকদার, দুলাল সাহা, জহিরুল ইসলাম জলিল, শফিউল আজম টুটুল, কে এম সবুজ, অলোক সাহা; এসএম মাহমুদুর রহমান পারভেজ, মনোয়ার হোসেন খান, আবু সাঈদ খান, প্রশান্ত দাস হরি প্রমূখ।

টেলিভিশন সাংবাদিক সমিতির কর্মসূচিতে প্রেসক্লাব, সাংবাদিক সংস্থা, রিপোর্টার্স ইউনিটি ও রাজাপুর সাংবাদিক ক্লাব এবং বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে একাত্মতা প্রকাশ করা হয়। এছাড়া প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধি, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সংস্কৃতিজন, শিক্ষক, মানবাধিকারকর্মী, আইনজীবী, এনজিও কর্মকর্তা, নাগরিক সমাজের প্রতিনিধি ও শিক্ষার্থীরা কর্মসূচিতে অংশ নেন।

Top