You are here
Home > খেলাধুলা > নিউজিল্যান্ড সফর শেষ সাকিবের!

নিউজিল্যান্ড সফর শেষ সাকিবের!

বিশেষ সংবাদদাতা : শুক্রবার বিপিএলের ফাইনাল ম্যাচে ব্যাট হাতে ঢাকা ডায়নামাইটস অধিনায়ক সাকিব আল হাসানের করার ছিলো অনেক কিছুই। পারতেন দলকে জেতাতে। কিন্তু ব্যর্থ হয়েছেন তিনি। মাত্র ৫ বল খেলে আউট হয়েছেন ৩ রান করে। ফলে শিরোপা জিততে পারেনি তার দল ঢাকা।

কিন্তু সাকিবের এই পাঁচ বলের ব্যাটিংয়ে শুধু ঢাকা নয়, ক্ষতিগ্রস্ত হলো বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ঢাকার ইনিংসের একাদশ ওভারের পঞ্চম বলে থিসারা পেরেরার শর্ট ডেলিভারিতে পুল করতে গিয়ে বল লাগে সাকিবের গ্লাভসে। তখনই তিনি চোট পান বাঁহাতের অনামিকায়।

পরের ওভারের প্রথম বলেই আউট হয়ে যান সাকিব। ম্যাচ শেষেই তাৎক্ষণিকভাবে স্ক্যান করা হলে চিড় ধরা পড়ে সাকিবের আঙুলে। এ চোটের কারণে অন্তত তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে সাকিব আল হাসানকে। এছাড়া এর পর পুনর্বাসন প্রক্রিয়া মিলে নিউজিল্যান্ডের পুরো সফরটাই শঙ্কার মুখে পড়ে গেছে তার।

সাকিবের এ ইনজুরির কথা নিশ্চিত করে আজ বেলা এগারোটার দিকে বিসিবির তরফ থেকে দেয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ‘বাংলাদেশ টেস্ট অধিনায়ক সাকিব বিপিএলের ফাইনালে ব্যাট করার সময় বাঁহাতের অনামিকায় চোট পাওয়ায় এ মাসের শেষ দিকে নিউজিল্যান্ডে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে পড়েছেন। বিসিবির জ্যেষ্ঠ চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, ম্যাচের পর স্ক্যান করানোয় সাকিবের আঙুলে চোট ধরা পড়ে। চোটগ্রস্ত জায়গাটি প্রায় তিন সপ্তাহের জন্য নড়াচড়া করানো যাবে না।’

তিন সপ্তাহ মানে অন্তত মার্চ মাসের আগে আঙুলের নড়াচড়া করতে পারবেন না সাকিব। তিন সপ্তাহ পর আবার পুনর্বাসন প্রক্রিয়ার জন্য লাগতে পারে আরও সাত থেকে ১০ দিন। অর্থাৎ আগামী মাসে ৮-১০ তারিখের আগে মাঠে ফেরা সম্ভব নয় তার।

এদিকে ১৩ ফেব্রুয়ারি ওয়ানডে সিরিজ শুরু হয়ে শেষ হবে ২০ তারিখ। পরে তিন ম্যাচের টেস্ট সিরিজের থম টেস্ট ২৮ ফেব্রুয়ারি, দ্বিতীয় টেস্ট ৮ মার্চ আর সিরিজের তৃতীয় টেস্ট শুরু হবে ১৬ মার্চ।

যা থেকে বোঝাই যায় যে প্রথম দুই টেস্ট খেলার সুযোগ নেই সাকিবের সামনে। ইনজুরির ধকল কাটিয়ে শুধুমাত্র তৃতীয় টেস্ট খেলতে সাকিব আল হাসানকে নিউজিল্যান্ড পাঠানো হবে কি-না তা নিয়েও আলোচনা হতে বিস্তর। তবে পুনর্বাসন প্রক্রিয়া মিলিয়ে শেষ টেস্টেও সাকিবের খেলার সম্ভাবনা নেই বললেই চলে!।

Top