You are here
Home > বিজ্ঞান ও প্রযুক্তি > ১৩ বছরের ইউটিউবার এখন শিক্ষক

১৩ বছরের ইউটিউবার এখন শিক্ষক

তথ্যপ্রযুক্তি ডেস্ক : জনপ্রিয় ইউটিউবারদের মধ্যে অন্যতম ভারতের ১৩ বছরের অমর স্বস্তিক আচার্য্য থগিতি৷ এই মুহূর্তে অমর ভারতের সিভিল সার্ভিস পরীক্ষার্থীদের শিক্ষক হিসেবে সাহায্য করছে।

মাত্র ১০ বছর বয়সেই ২০১৬ সালে সে নিজের ইউটিউব চ্যানেল লার্ন উইথ অমর খোলে। বর্তমানে তার চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা ১,৮৭,০০০।

নবম শ্রেণির এই পড়ুয়া অমর জানায়, পঞ্চম শ্রেণি থেকেই সে অ্যাটলাস নিয়ে খেলতে পছন্দ করত। অমরের বাবা ছেলের এই আগ্রহ দেখে তাকে ভূগোল পড়াতে শুরু করেন। ভূগোল নিয়েই একদিন তার কিছু কথাবার্তা তার মা রেকর্ড করে অনলাইনে আপলোড করেন। এই ভিডিও অনেকেই দেখেন এবং ভালো প্রতিক্রিয়া পাওয়া যায়।

এরপরেই অমর তার একটি ইউটিউব চ্যানেল খোলে যেখানে দেশ, নদী, স্থানের নাম মনে রাখার সহজ উপায় এখানে শেখাতে থাকে। ভূগোল ছাড়িয়ে এবার অর্থনীতি এবং রাষ্ট্রবিজ্ঞান নিয়েও এমনই কাজ করার পরিকল্পনা করছে অমর। অমর জানায়, সে দেশকে আরও উন্নত করতে, দুর্নীতিমুক্ত করতে আইএএস আধিকারিক হতে চায়।

বেশিরভাগ ক্ষেত্রে যারা পরীক্ষার্থী তারাই অমরের ভিডিও দেখছে। তবে অনেক নেতিবাচক মন্তব্যও থাকে এই সব ভিডিওর নিচে কমেন্টে, কিন্তু এসব কোনও কিছুই দমাতে পারেনি ১৩ বছরের ইউটিউবারের উৎসাহকে।

Top