You are here
Home > দেশজুড়ে > বেনাপোলে ব্যাপক উৎসাহ উদ্দীপনায় কাস্টমস্ দিবস পালিত

বেনাপোলে ব্যাপক উৎসাহ উদ্দীপনায় কাস্টমস্ দিবস পালিত

বেনাপোল প্রতিনিধি : সারাদেশের ন্যায় দেশের বৃহত্তম স্থল বন্দর বেনাপোলেও নানা আনন্দ উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পালন হয়েছে আন্তর্জতিক কাস্টমস্ দিবস ২০১৯।

শনিবার (২৬ জানুয়ারি) সকাল ৯টা হতে বেনাপোল কাস্টমস্ হাউজের কমিশনার বেলাল হোসাইনের নেতৃত্বে বেলুন উড়িয়ে বেনাপোল কাস্টমস্, সিএন্ডএফ এজেন্ট ব্যবসায়ী, কর্মকর্তা-কর্মচারী, স্কুল কলেজের শিক্ষার্থীসহ এলাকার সাধারণ মানুষের সমন্বয়ে একটি বর্ণাঢ্য র‌্যালির মধ্য দিয়ে কাস্টমস্ দিবসের অনুষ্ঠান শুরু হয়।

র‌্যালিটি বেনাপোল কাস্টমস্ হাউজ থেকে ছোট আচড়া মোড় পরিদর্শন করে আবারও কাস্টমস্ হাউসে এসে শেষ হয়। এবারের পতিপাদ্য হচ্ছে স্মাট বর্ডার ফর সিমলেস ট্রেড, ট্রাভেল এ্যান্ড ট্রান্সপোর্ট৷

এরপর বেলা সাড়ে ১১ টায় বেনাপোল কাস্টমস্ হাউজের কমিশনার বেলাল হোসাইনের পরিচালনায়, কমিশনার শওকাত হোসেন (কাস্টমস্ এক্সাইজ ভ্যাট কমিশনারেট যশোর) এর সভাপতিত্বে ও বেনাপোল কাস্টমস্ হাউজের যুগ্ম কমিশনার শাকিলা পারভিনের সঞ্চালনায় বেনাপোল কাষ্টমস্ হাউজ ক্লাব মিলনায়তনে ব্যবসায়ীদের সাথে কাস্টমস্ কর্মকর্তাদের গুরুত্বপূর্ন আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির আসনে উপস্থিত ছিলেন, যশোর-১ (শার্শা) আসনের জাতীয় সাংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দীন। বিশেষ অতিথি উপিস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (মূসক নিরীক্ষা ও গোয়েন্দা) সাইফুল, ইসলাম, আব্দুল হক (চেয়ারম্যান অর্থ মন্ত্রণালয় স্ট্যারিং কমিটি এফবিসিসিআই), বেনাপোল কাস্টমস্ হাউজের অতিরিক্ত কমিশনার জাকির হোসেন, বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান স্বজন, সাবেক সভাপতি আলহাজ্ব শামছুর রহমান, সাধারন সম্পাদক এনামুল হক লতা, সহ-সভাপতি আলহাজ্ব নুরুজ্জামান, যুগ্ম সাধারণ সম্পাদক (এনটিভির প্রতিনিধি) মহাসিন মিলন, যুগ্ম সাধারণ সম্পাদক (একুশে টিভির প্রতিনিধি) জামাল হোসেন, অর্থ বিষয়ক সম্পাদক আলহাজ্ব এনামুল হক মুকুল, বন্দর বিষয়ক সম্পাদক নাসির উদ্দীন, শার্শা উপজেলার ভাইস চেয়ারম্যান মেহেদি হাসান, আমদানি-রপ্তানিকারকসহ বিশিষ্ট সিএন্ডএফ এজেন্ট ব্যবসায়ীরা।

প্রধান অতিথি শেখ আফিল উদ্দীন এমপি বক্তব্যে বলেন, কিভাবে ব্যবসায়ীদের হয়রানী বন্ধ করে রাজস্ব লক্ষ্যমাত্রা পূরণ করা যায় সে ব্যাপারে সবাই সজাগ থাকতে হবে। বর্তমান আওয়ামী লীগ সরকার দেশের সকল জেলা ও অন্যান্য স্থল বন্দরের মতো বেনাপোল স্থলবন্দরে নজীরবিহীন উন্নয়ন করেছে৷

এই উন্নয়নের অংশীদার হতে তিনি ব্যবসায়ীদের কর দিয়ে সরকার’কে সহায়তা ও পাশাপাশি কাষ্টমস্ কর্মকর্তাদেরকে ব্যবসায়ীদের হয়রানী না করতে বলেন তিনি। এভাবে একে একে দীর্ঘ বক্তব্যের শেষে মধ্যহ্নভোজের পর প্রথমার্ধের অনুষ্ঠান শেষ হয়।

এবং রাতে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে আন্তর্জাতিক কাস্টমস্ দিবসের অনুষ্ঠান পরিসমাপ্তি হবে।

Top