You are here
Home > প্রচ্ছদ > ঢাবির উন্নয়নে বিশেষ তহবিলের প্রতিশ্রুতি অর্থমন্ত্রীর

ঢাবির উন্নয়নে বিশেষ তহবিলের প্রতিশ্রুতি অর্থমন্ত্রীর

ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উন্নয়নের জন্য আগামী বাজেটে বিশেষ তহবিল রাখা হবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

শনিবার সকালে সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের বার্ষিক পুনর্মিলনী অনুষ্ঠানের উদ্বোধনী পর্বে একথা বলেন তিনি। ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন কাজের জন্য যে প্রস্তাব অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এসেছে, তা সানন্দে গ্রহণ করেছেন জানিয়ে ঢাবির প্রাক্তন ছাত্র মুহিত বলেন, ‘এসএম হল উন্নয়ন এবং টিএসসির পরিধি ও ধারণ ক্ষমতা বাড়াতে আগামী বাজেটেই বিশেষ তহবিল বরাদ্দ দেয়া হবে। এই তহবিল ব্যবহার করবে বিশ্ববিদ্যালয়ের পুরাতন ছাত্রদের সংগঠন অ্যালামনাই অ্যাসোসিয়েশন।’

বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন কাজে অ্যালামনাই এবং শিক্ষকদের সতর্ক থাকার পরামর্শ দিয়ে অর্থমন্ত্রী বলেন, ‘ছাত্র নামধারী কিছু চাঁদাবাজ রয়েছে যারা বিভিন্ন উন্নয়ন কাজে গিয়ে ঝামেলা তৈরি করে। এর ফলে উন্নয়ন কাজগুলো ঠিক মতো হয় না।’

অনুষ্ঠানে সমাজকল্যাণমন্ত্রী ও ডাকসুর সাবেক ভিপি রাশেদ খান মেনন, ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে আজাদসহ সলিমুল্লাহ মুসলিম হলের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্যরা উপস্থি ছিলেন। সলিমুল্লাহ মুসলিম হলের সভাপতি সোহেল আহমেদ চৌধুরী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

Leave a Reply

Top