You are here
Home > আন্তর্জাতিক > ইউএস-বাংলার বিধ্বস্ত বিমানের ব্ল্যাকবক্স উদ্ধার

ইউএস-বাংলার বিধ্বস্ত বিমানের ব্ল্যাকবক্স উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক : নেপালের রাজধানী কাঠমান্ডুতে ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে বিধ্বস্ত বাংলাদেশি বিমান সংস্থা ইউএস-বাংলার বিমানটির ব্ল্যাকবক্স উদ্ধার করা হয়েছে বলে নেপালি গণমাধ্যম মাই রিপবালিকা জানিয়েছে। বিধ্বস্ত বিমানের ৭১ যাত্রী ও ক্রুদের মধ্যে ৫০ জন নিহত হওয়ার খবর নিশ্চিত করেছে বিমান বন্দর কর্তৃপক্ষ।

আজ সোমবার দুপুরে ঢাকা থেকে নেপালের উদ্দেশে ছেড়ে যাওয়া ইউএস-বাংলার একটি কাঠমান্ডুতে বিধ্বস্ত হয়। ড্যাশ-৮ কিউ৪০০ মডেলের ওই বিমানে ৭১ জন আরোহীর মধ্যে ৬৭ জন ছিলেন যাত্রী, চারজন ক্রু ছিলেন।

মাই রিপাবলিকা জানায়, বিমান থেকে ২৫ জনকে উদ্ধার করে কাঠমান্ডু মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছিল। তাদের মধ্যে তিনজন ক্রুসহ আটজনকে সেখানে মৃত ঘোষণা করা হয়।

যাত্রীদের মধ্যে বাংলাদেশের ৩২ জন, নেপালের ৩৩ জন, চীনের একজন ও মালদ্বীপের একজন যাত্রী ছিলেন বলে এয়ারলাইন্স কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে।

ইউএস-বাংলার ফ্লাইট বিএস ২১১ ঢাকার শাহজালাল থেকে রওনা হয় বাংলাদেশ সময় দুপুর ১২টা ৫২ মিনিটে। নেপাল সময় বেলা ২টা ২০ মিনিটে কাঠমান্ডুতে নামার সময় পাইলট নিয়ন্ত্রণ হারালে বিমানটি রানওয়ে থেকে ছিটকে পড়ে এবং আগুন ধরে যায়।

Leave a Reply

Top