You are here
Home > অপরাধ > বাবা মায়ের অভিমানের বলি ৪ বছরের ছোট্ট জোনাকী

বাবা মায়ের অভিমানের বলি ৪ বছরের ছোট্ট জোনাকী

বারী উদ্দিন আহমেদ বাবরঃ
পারিবারিক কলহে স্ত্রীর সঙ্গে অভিমান করে শিশু সন্তান জোনাকীসহ (৪) বিষপানে আত্মহত্যার চেষ্টা করেছেন আবুল হোসেন (৩২) নামে এক ব্যক্তি। এ ঘটনায় তিনি বেঁচে গেলেও মারা গেছে ৪ বছর বয়সী একমাত্র সন্তান শিশু জোনাকী। শুক্রবার সন্ধ্যার দিকে কুমিল্লা জেলার মেঘনা উপজেলার টালিভাংগা গ্রামে এ ঘটনা ঘটে।
জানা গেছে, স্ত্রী পাপিয়ার সঙ্গে কলহের জের ধরে আবুল হোসেন একমাত্র কন্যা জোনাকীকে নিয়ে বিষপান করে। পরে স্বজনরা তাদের দু’জনকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে রাত ১০ টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে ১১ টার দিকে চিকিৎসারত অবস্থায় শিশু জোনকীর মৃত্যু হয়।
পারিবারিক সূত্রে জানা গেছ, ৫ বছর আগে পাপিয়াকে ভালোবেসে বিয়ে করেন আবুল হোসেন। মেয়ের পরিবার ধনী হওয়ায় তারা এ বিয়ে মেনে নেয়নি। এ নিয়ে প্রায়ই ঝগড়া বিবাদ হতো। এক সপ্তাহ আগে ঝগড়া করে পাপিয়া বাপের বাড়ি চলে যায়। সেখান থেকে এক সপ্তাহ পরও না আসায় আবুল হোসেন তাকে আনতে গেলে পাপিয়ার বাবা সুরুজ মিয়া মেয়েকে আর আসতে দেবে না বলে জানিয়ে দেয়’। পরে তার বাবাসহ পরিবারের লোকজন পাপিয়াদের বাড়ীতে গেলে তার বাবা সুরুজ মিয়া জানান মেয়ে যদি আমাদের বাড়ি আসে তাহলে আর বাপের বাড়ি যেতে পারবে না। একথা বলার পর আবুল হোসেনের পরিবারের লোকজন বাড়ী ফিরে আসে। এ অবস্থায় শিশু জোনাকী মায়ের জন্য বারবার কান্না করায় শুক্রবার সকালে তাকে পাপিয়ার কাছে দিয়ে আসেন আবুলের ভাই। কিন্তু তারা শিশুটিকে না রেখে বিকেলে আবুলের কাছে পাঠিয়ে দেয় । এ কারণে আবুল হোসেন একমাত্র মেয়েকে নিয়ে বিষপান করে অজ্ঞান হয়ে পড়েছিলো। পরে বাড়ীর লোকজন তাদেরকে স্থানীয় এক ডাক্তারের কাছে নিলে সেখান থেকে ঢাকা মেডিকেলে পাঠিয়ে দেয়।
এ ব্যাপারে মেঘনা থানার পরিদর্শক তদন্ত মো. হাবিবুর রহমান আজ শনিবার দুপুর ২টায় জানান, রাতে বাবা মেয়েকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে সখানে চিকিৎসাধীন অবস্থায় মেয়েটি মারা যাওয়ার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাচ্ছি। তদন্ত করে বিস্তারিত জানানো হবে।

Please follow and like us:

Leave a Reply

Top