www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকজাতীয়

১৫ নভেম্বর ন্যাশনাল হিউম্যান রিসোর্স কনভেনশন

নিজস্ব প্রতিবেদক :দ্বিতীয় বারের মতো ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ন্যাশনাল হিউম্যান রিসোর্স (এইচআর) কনভেনশন। ফেডারেশন অব বাংলাদেশ হিউম্যান রিসোর্স অর্গানাইজেশন (এফবিএইচআরও) ও ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ইউআইইউ) যৌথ আয়োজনে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের (বিসিসিআই) সেলিব্রেটি হলে আগামী ১৫ নভেম্বর এ কনভেনশন অনুষ্ঠিত হবে।শনিবার জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।সংবাদ সম্মেলনে জানানো হয়, দেশের মানব সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনায় জড়িত সবাইকে শিখন ও শিক্ষন প্রক্রিয়ায় সংযুক্ত করতে দ্বিতীয়বারের মতো এ বার্ষিক কনভেনশনের আয়োজন করা হচ্ছে। চতুর্থ শিল্প বিপ্লবকে সামনে রেখে দেশের মানব সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনাকে আধুনিকায়ন এবং এইচআর পেশাজীবীদের মাঝে ‘জেনারেশন গ্যাপ’ কমিয়ে উৎপাদনশীলতা বাড়ানো কনভেনশনের মূল লক্ষ্য।
এ বছরের মূল প্রতিবাদ্য নির্ধারণ করা হয়েছে ‘রুট টু জেড জেনারেশন ওয়ার্ক প্লেস’। এ বিষয়ে এফবিএইচআরও’র প্রতিষ্ঠাতা সভাপতি এবং আন্তর্জাতিক মানব সম্পদ উন্নয়ন বিশেষজ্ঞ মো. মোশারফ হোসেন মূল প্রবন্ধ উপস্থাপন করবেন। এছাড়া কর্মস্থলের পরিবেশকে আরো উন্নত ও উৎপাদনশীল করার বিষয়ে আরো দুটি প্রবন্ধ উপস্থাপন করা হবে। এর মধ্যে ‘প্রোডাক্টিভ ওয়ার্ক প্লেস: গ্লোবাল পার্সপেক্টটিভ’ এর উপর শ্রীলঙ্কা থেকে আসা আন্তর্জাতিক মানব সম্পদ উন্নয়ন বিশেষজ্ঞ অধ্যাপক অজন্তা ধর্মাশ্রী এবং ‘জেন জেড: ব্রিজিং দ্যা গ্যাপ’ এর উপর টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা আইমান সাদিক প্রবন্ধ উপস্থাপন করবেন।’এছাড়া আলোচনায় কর্মপরিবেশ নিয়ে উদ্যোক্তাদের ভাবনা, কর্মক্ষেত্রে নারী ও এইচআরের ভূমিকা, ৪র্থ শিল্প বিপ্লবের প্রস্তুতি এবং মানব সম্পদ উন্নয়ন মন্ত্রনালয় নিয়ে ভাবনা থাকবে।
কনভেনশনের প্যাট্রন হিসেবে আছেন এফবিএইচআরও’র প্রতিষ্ঠাতা সভাপতি মো. মোশারফ হোসেন, উপদেষ্টা হিসেবে ইউআইইউর ভাইস চ্যান্সেলর(ভিসি) অধ্যাপক ড. চৌধুরী মফিজুর রহমান, চেয়ার হিসেবে এফবিএইচআরও-এর মহাসচিব অধ্যাপক ড. ফরিদ-এ-সোবহানী দায়িত্ব পালন করবেন। এছাড়া এসএলএসডির প্রধান নির্বাহী অধ্যাপক মঈনুদ্দিন চৌধুরী কনভেনশন সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করবেন।কনভেনশনে প্রধান অতিথি হিসেবে পরিকল্পনা মন্ত্রী এম. এ মান্নান এবং বিশেষ অতিথি হিসেবে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম উপস্থিত থাকবেন। এছাড়া গণ‌্যমান্য শিল্পপতি, পেশাজীবী, শিক্ষক, ছাত্র, মানব সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা কর্মী ও প্রশিক্ষক, গনমাধ্যম ব্যক্তিত্ব এবং ব্যবসায়িক ব্যক্তিত্বসহ অনেকে এতে যোগদান করবেন বলে জানানো হয়েছে।
এফবিএইচআরও মূলত বাংলাদশে অর্গানাইজেশন ফর লার্নিং অ্যান্ড ডেভেলপমেন্ট (বোল্ড), বাংলাদেশ ফার্মাসিউটিক্যাল এইচআর সোসাইটি (বিপিএইচআরএস), বাংলাদেশ সোসাইটি ফর অ্যাপারেল এইচআর প্রফেশনালস (বিশার্প), ড্যাফডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট ইনস্টিটিউট (এইচআরডিআই), ইউআইইউর ইনস্টিটিউট অব বিজনেস অ্যান্ড ইকোনমিক রিসার্চ (আইবিইআর), ইনস্টিটিউট অব পারসোনাল ম্যানেজমেন্ট (আইপিএম) এবং সোসাইটি ফর লিডারশিপ স্কিলস ডেভেলপমেন্টকে (এসএলএসপি) নিয়ে গঠিত দেশের সবচেয়ে বড় এইচআর ফেডারেল সংগঠন।

error: Content is protected !!