www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

Uncategorized

হাসপাতালে নওয়াজ শরিফ

আন্তর্জাতিক ডেস্ক : হার্ট ও কিডনির সমস্যা বেড়ে যাওয়ায় রবিবার হাসপাতালে ভর্তি করা হয়েছে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও বর্তমানে জেলে থাকা নওয়াজ শরিফ। পাকিস্তান ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস হাসপাতালে ভর্তি রয়েছেন নওয়াজ।

তার চিকিৎসার জন্য পাঁচ সদস্যের বোর্ড গঠন করা হয়েছে। গত সপ্তাহেই জানা গিয়েছিলো শরিফের কিডনিতে সমস্যা রয়েছে।

চিকিৎসকরা জেল কর্তৃপক্ষকে জানিয়েছিলেন, শরিফের দু’টি হাতে সারাক্ষণ ব্যথা হচ্ছে। এছাড়া তার রক্তে স্বাভাবিকের থেকে ৫০ শতাংশ বেশি ইউরিয়া রয়েছে। এর ফলে তার কিডনির বড় সমস্যা হতে পারে। সেসময় চিকিৎসকরা তাকে হাসপাতালে স্থানান্তর করার পরামর্শ দিয়েছিলেন। সেই পরামর্শ অনুযায়ী শরিফকে হাসপাতালে ভর্তি করেছে পাঞ্জাব সরকার।

পাঞ্জাব প্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী শওকত জাভেদ আগেই জানিয়েছিলেন, ‘শরিফকে পাকিস্তান ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেসে (পিআইএমএস) ভর্তি করা হবে।’

হাসপাতালের কার্ডিওলজি বিভাগের প্রধান নইম মালিকের মতে, শরিফের পূর্ণ ডাক্তারি তত্ত্বাবধান প্রয়োজন। তার হৃদপিণ্ড এবং কিডনির সমস্যা রয়েছে। এছাড়া শরিফের ডায়াবেটিসের সমস্যাও রয়েছে। ২০১৬ সালে তার বাইপাস সার্জারি হয়েছিল। বর্তমানে তিনি হৃদপিণ্ডের সমস্যা, কোলেস্টেরল এবং ডায়াবেটিসকে নিয়ন্ত্রণে রাখতে নিয়মিত ওষুধ খান।

দুর্নীতি মামলায় ১০ বছর কারাবাসের সাজাপ্রাপ্ত নওয়াজ শরিফ ১৩ জুলাই থেকে রাওয়ালপিণ্ডির আদিয়ালা জেলে রয়েছেন। আদিয়ালা জেলের প্রশাসনিক দায়িত্বে রয়েছে পাঞ্জাব সরকার।

error: Content is protected !!