www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

দেশজুড়েশীর্ষ সংবাদ

হবিগঞ্জ নালুয়ার চা শ্রমিকরা কাজে ফিরছেন

শ্রমিকদের হুঁশিয়ারিতে হস্তক্ষেপ করে চুনারুঘাট উপজেলা প্রশাসন
হবিগঞ্জের চুনারুঘাটের নালুয়া চা বাগানের ম্যানেজার ইফতেখার এনাম দায়িত্ব থেকে অব্যাহতি নেয়ার পর কাজে ফিরছেন কর্মবিরতিতে থাকা শ্রমিকরা।
বুধবার চা শ্রমিক নেতাদের সঙ্গে বাগান ব্যবস্থাপনা কমিটির দফায় দফায় সমঝোতা আলোচনার পর এ সিদ্ধান্ত নেয়া হয়।
এখন থেকে বাগানের ম্যানেজারের দায়িত্ব পালন করবেন ডেপুটি জেনারেল ম্যানেজার ইমতিয়াজ মান্নান। আর আগামী দুদিনের মধ্যে বাগান ছাড়বেন ইফতেখার।
সমঝোতা আলোচনায় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আবদুল কাদির লস্কর, ইউএনও সত্যজিৎ রায় দাশ, ওসি মো. আলী আশরাফ ও স্থানীয় ইউপি চেয়ারম্যান সনজু চৌধুরী।
এর আগে, শনিবার থেকে ম্যানেজার ইফতেখারের অপসারণ দাবিতে কর্মবিরতি ও আন্দোলন শুরু করেন নালুয়া চা বাগানের শ্রমিকরা। তার অপসারণ না হওয়া পর্যন্ত তারা কাজে ফিরবেন না বলে ঘোষণা দেন। এ নিয়ে চলে দফায় দফায় বৈঠক। কোনো সমাধান না হওয়ায় আন্দোলন অব্যাহত থাকে। শ্রমিকদের কট্টর আন্দোলনের হুঁশিয়ারিতে হস্তক্ষেপ করে চুনারুঘাট উপজেলা প্রশাসন। তাদের সম্মিলিত প্রচেষ্টায় এর সমাধান হওয়ায় আজ থেকে কাজে ফিরবেন শ্রমিকরা।
২৮ মে সকালে বাগানের নিজস্ব গাড়ি দিয়ে সিকিউরিটি ইনচার্জ মনিরুলের মাধ্যমে প্রায় ১৫০ ঘনফুট সেগুন কাঠ বাইরে পাঠান ম্যানেজার ইফতেখার। এছাড়া ভাড়া করা গাড়ি দিয়েও পাঠানো হয় গাছ। শ্রমিকরা থাকতে গাড়ি দিয়ে কেন বাইরে গাছ পাঠানো হলো বিষয়টি পাচার আখ্যা দেন বাগানের নেতারা। এর পরিপ্রেক্ষিতে তারা আন্দোলন শুরু করেন।

error: Content is protected !!