www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকশীর্ষ সংবাদ

স্পেনে বাড়িতে বাড়িতে লাশএ ক দিনেই পাঁচ শতাধিক মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক :চীনে তীব্রতা কমলেও গোটা বিশ্বেই সংক্রমণ বেড়েছে প্রাণঘাতী করোনাভাইরাসের। বর্তমানে এটি সবচেয়ে সক্রিয় ইউরোপ মহাদেশে। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্থ ইতালির পরই অবস্থান করছে স্পেন। দেশটিতে গত ২৪ ঘন্টায় ৫১৪ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছে ৪ হাজার ৫৪০ জন। এনিয়ে দেশটিতে করোনায় মোট মৃত্যু হলো ২ হাজার ৮০০ জনের। আর মোট আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ৬৭৬ জন।
দেশটিতে ভয়াবহ রূপ নেয়া এই করোনার তাণ্ডবে এরই মধ্যে ভেঙ্গে পড়েছে দেশটির স্বাস্থ্যখাত। উদ্ভূত এই পরিস্থিতিতে সাধ্যমতো প্রয়োজনীয় সব পদক্ষেপ নেয়ার ঘোষণা দিয়েছেন স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ। একইসঙ্গে নাগরিকদের সতর্ক করে দিয়ে তিনি বলেছেন, সবচেয়ে খারাপ সময় আসতে এখনও বাকি রয়েছে।
এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মাঠে নেমেছে দেশটির সেনাবাহিনী। সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, বয়স্করা বাড়িতে পরিত্যক্ত অবস্থায় আছেন। কখনো কখনো তাদের মরদেহ পাওয়া যাচ্ছে।
বিভিন্ন আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, স্পেনের মাদ্রিদ শপিং সেন্টারটি সাময়িকভাবে মর্গে পরিণত করা হয়েছে। বর্তমানে সে দেশের সেনাবাহিনী মরদেহের সন্ধাণ পাওয়া বাড়িগুলো জীবাণুমুক্ত করার কাজ করছে।
খবরে আরো বলা হয়েছে, স্পেন জুড়ে বিভিন্ন বাড়িতে বাড়িতে তল্লাশি চালিয়ে বয়স্কদের মরদেহ পড়ে থাকতে দেখেছে সেনা সদস্যরা।
অভিযানের সময় সেনাবাহিনী বয়স্কদের বাড়িতে পরিত্যক্ত অবস্থায় এবং কখনো কখনো তাদের মরদেহ পেয়েছেন বলে জানান দেশটির প্রতিরক্ষামন্ত্রী মার্গারিটা রবলস ।গত বছরের ডিসেম্বরের চীনের উহানে সর্বপ্রথম করোনা ভাইরাসের আবির্ভাব ঘটে। এরপর একে একে এখন পর্যন্ত বিশবের ১৯০ টির বেশি দেশে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস।
এরইমধ্যে বিশ্ব জুড়ে এই ভাইরাসে আক্রান্তের সংখা ৩ লাখ ৮০ হাজারের বেশি। মারা গেছে ১৬ হাজার ১৬ হাজার ৫৫৮ জন।

error: Content is protected !!