www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকজাতীয়

সোমবারের মধ্যে সরকারি বিল পরিশোধ করতে হবে প্রার্থীদের

নিজস্ব প্রতিবেদক : সংসদ নির্বাচনের প্রার্থীদের সব ধরনের সরকারি বিল আগামীকাল সোমবারের মধ্যে পরিশোধ করতে হবে। আর এতে ব্যর্থ হলে তিনি প্রার্থী হতে পারবেন না। শনিবার রিটার্নিং কর্মকর্তাদের কাছে এ সংক্রান্ত চিঠি দিয়ে নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

প্রার্থী হওয়ার যোগ্যতা ও অযোগ্যতা সংক্রান্ত এ পরিপত্রে বলা হয়েছে, মনোনয়নপত্র জমা দেয়ার সাত দিন আগে সরকারি টেলিফোন, বিদ্যুৎ, গ্যাস, পানিসহ অন্যান্য পরিষেবা বিল পরিশোধ করতে হবে। আর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর। সে হিসেবে প্রার্থী হতে হলে ১২ নভেম্বরের মধ্যে এসব বিল পরিশোধ করতে হবে।

পরিপত্রে আরও বলা হয়েছে, কৃষি কাজের জন্য গৃহিত ঋণ (ক্ষুদ্র কৃষি ঋণ ব্যতীত) মনোনয়নপত্র জমা দেয়ার তারিখের সাতদিন আগে ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠান থেকে গৃহীত কোনো ঋণ বা তার কোনো কিস্তি পরিশোধে খেলাপি হলে প্রার্থী অযোগ্য হবেন।

আগামী ২৩ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনের ভোট অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর। মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২২ নভেম্বর। প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর। আর প্রতীক বরাদ্দ হবে ৩০ নভেম্বর।

error: Content is protected !!