www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

খেলাধুলা

সেই ইমরুলই সিরিজ সেরা

ক্রীড়া ডেস্ক : ইমরুল কায়েসের ক্যারিয়ারে এমন সিরিজ আর আসেনি। একই সিরিজে দুটি সেঞ্চুরি করলেন, আরেকটি সেঞ্চুরি অল্পের জন্য ধরা দিল না। এমন একটি সিরিজে আর আর সেরা হবেন? আসলে আর কারও হওয়ারও উপায় ছিল না। সিরিজসেরা হিসেবে আসলো ইমরুলের নামটিই।

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে ইমরুলের ইনিংসগুলো দেখলে চোখ কপালে উঠবে যে কারও। প্রথম ওয়ানডেতে ১৪৪, দ্বিতীয়টিতে ৯০ আর সিরিজের শেষ ওয়ানডেতে করলেন ১১৫ রান। সবমিলিয়ে তিন ওয়ানডেতে মোট ৩৪৯ রান।

তিন ম্যাচ সিরিজে বাংলাদেশের আর কোনো ব্যাটসম্যান এর আগে এত রান করেননি। এতদিন এই রেকর্ডটা ছিল তামিম ইকবালের দখলে। ২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে দুই সেঞ্চুরি আর এক হাফসেঞ্চুরিতে ৩১২ রান (১১৬, ১৩২, ৬৪) করেছিলেন দেশসেরা এই ওপেনার।

এবার ইমরুল এই রেকর্ড ছাড়িয়ে গেলেন, সেটাও আবার তামিমের জায়গায়ই সুযোগ পেয়ে। আসলে তামিমের প্রতিদ্বন্দ্বি নন। তবে তামিম না থাকাতেই যে ইমরুল জিম্বাবুয়ের বিপক্ষে সুযোগ পেয়েছেন, সেটা জানা সবারই।

লিটন দাস এখন অটোমেটিক চয়েজ। তামিমের ইকবালের চোট না থাকলে আসলে ইমরুলের একাদশে সুযোগ পাওয়াই কঠিন ছিল। সেই ইমরুলই হলেন সিরিজসেরা, ব্যাট হাতে এর চেয়ে ভালো জবাব আর কি হতে পারে!

error: Content is protected !!